তিন প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৬ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৮
তিন প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

গত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি প্রতিষ্ঠান লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে দু’টি কোম্পানি এবং একটি মিউচ্যুয়াল ফান্ড রয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো- আরএকে সিরামিক, গ্রামীণ ফোন এবং প্রাইম ফাইন্যান্স ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে প্রতিষ্ঠান তিনটির পরিচালনা পর্ষদ ও ট্রাস্টি বোর্ড ২০১৭ সালের ৩০ ডিসেম্বর সমাপ্ত বছরের হিসাব পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে।

আরএকে সিরামিক : কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডাদের জন্য ১০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ হিসেবে ঘোষণা করেছে। ঘোষিত এ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ এপ্রিল। আর যোগ্য শেয়ারহোল্ডার নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ ফেব্রুয়ারি।

গ্রামীণফোন : কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ১০৫ শতাংশ অন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করে। সে হিসাবে ২০১৭ সালে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২০৫ শতাংশ নগদ লভ্যাংশ দিচ্ছে। পরিচালনা পর্ষদের ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ১৯ এপ্রিল। আর লভ্যাংশ পাওয়ার যোগ্য বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ ফেব্রুয়ারি।

প্রাইম ফাইন্যান্স ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড : মিউচ্যুয়াল ফান্ডটির ট্রাস্টি বোর্ড ইউনিটি হোল্ডারদের জন্য সাড়ে ৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ ফেব্রুয়ারি। ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৭ টাকা ৬১ পয়সা এবং বাজার মূল্য অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ দাঁড়িয়েছে ১৩ টাকা ২৮ পয়সা। আর ইউনিট প্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ১ টাকা ১৭ পয়সা।

এমএএস/এমএমজেড/এমএস