চট্টগ্রামে জাপানি বিনিয়োগের আহ্বান

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:৪৪ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮
ফাইল ছবি

বাংলাদেশে অবকাঠামো নির্মাণসহ আর্থসামাজিক উন্নয়নে জাপানের অবদান অপরিসীম উল্লেখ করে ভৌগোলিক সুবিধা কাজে লাগিয়ে চট্টগ্রামে আরও বিনিয়োগের আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীরা।

জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (জেবিসিসিআই) প্রতিনিধি দল ও জাপানি দূতাবাস কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম এ আহ্বান জানান। চট্টগ্রাম চেম্বারের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাহ্উদ্দীন কাসেম খানের নেতৃত্বে ১২ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ও জাপান দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি তাকাশি শিমোকিওদা শনিবার নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বঙ্গবন্ধু কনফারেন্স হলে চট্টগ্রাম চেম্বারের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় চট্টগ্রাম চেম্বারের সভাপতি সোনাদিয়ায় সমুদ্রবন্দর ও বে-টার্মিনাল নির্মাণে জাপানের সহযোগিতা প্রত্যাশা করেন। এ সময় তিনি বন্দরসহ ভৌগোলিক অবস্থানগত সুবিধা কাজে লাগিয়ে চট্টগ্রাম অঞ্চলে জাপানি বিনিয়োগ বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন এবং জাপানি বিনিয়োগকারীদের জন্য একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার আহ্বান জানান।

সভায় চেম্বার সভাপতি মাহবুবুল আলম ছাড়াও সিনিয়র সহ-সভাপতি মো. নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক অঞ্জন শেখর দাশ ও সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ আবদুল মজিদ, জেবিসিসিআইয়ের অ্যাডভাইজর আখতারুজ্জামান, মহাসচিব তারেক রাফি ভূঁইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

আরএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]