বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে অ্যাপেক্স স্পিনিং

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

শেষ সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষ ছিল অ্যাপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির শেয়ার মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

অন্যদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় এক শ্রেণির বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করে রাজি হননি। ফলে সপ্তাজুড়ে ডিএসইতে কোম্পানিটির খুব বড় অংকের লেনদেন হয়নি।

সপ্তাহেজুড়ে (১৮-২২ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হয়েছে ১২ কোটি ৬২ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৩ কোটি ১৫ লাখ টাকা।

আর কোম্পানিটির শেয়ার বিনিয়োগকারীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে আসায় মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে। সপ্তাহজুড়ে অ্যাপেক্স স্পিনিংয়ের শেয়ার মূল্য বেড়েছে ১৪ দশমিক শূন্য ৯ শতাংশ। আর টাকার অংকে বেড়েছে ১৬ টাকা ৭০ পয়সা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ১৩৫ টাকা ২০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ১১৮ টাকা ৫০ পয়সা।

অ্যাপেক্স স্পিনিংয়ের পরেই বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল সিভিও পেট্রোকেমিক্যাল। সপ্তাহজুড়ে এ প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ১৩ শতাংশ। এর পরেই রয়েছে রেনউইক যজ্ঞেশ্বর। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ৯ দশমিক ৫৮ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা এমবি ফার্মার ৯ দশমিক ১৪ শতাংশ, অ্যাপেক্স ফুডের ৮ দশমিক ৯১ শতাংশ, ফাইন ফুডের ৭ দশমিক ৫৩ শতাংশ, ফার্মা এইডের ৭ দশমিক শূন্য ৪ শতংশ, লিগাসি ফুটওয়ারের ৫ দশমিক ৭৩ শতাংশ, পদ্মা ইসলামী লাইফের ৫ দশমিক ২৯ শতাংশ এবং প্রাইম ইন্স্যুরেন্সের ৫ দশমিক ১৩ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/জেএইচ/আইআই