প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ০২ এপ্রিল ২০১৮

প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন হাবিবুর রহমান । এর আগে তিনি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজ কর ছিলেন।

দীর্ঘ ৩৩ বছরের ব্যাংকিং পেশায় তিনি আন্তর্জাতিক ব্যাংকিং, বৈদেশিক মুদ্রানীতি ও লেনদেন বিষয়ের উপর অভিজ্ঞতা অর্জন করেছেন। ১৯৮৫ সালে এবি ব্যাংকে যোগদানের মাধ্যমে তিনি কর্মজীবন শুরু করেন। ১৯৮৬ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন।

ব্যাংকটির ভাইস প্রেসিডেন্ট ও জনসংযোগ প্রধানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।

হাবিবুর রহমান সুনামের সাথে দীর্ঘ ২০ বছর বাংলাদেশ ব্যাংকের বিআরপিডি, এফইপিডি, এফইআইডি,এফইওডি, ডিবিআইতে কাজ করেছেন। প্রাইম ব্যাংকে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতি বিভাগের উপমহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। ২০০৬ সালের অক্টোবরে তিনি প্রাইম ব্যাংকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগ দেন।

হাবিবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভূগোল বিভাগের থিসিস গ্রুপ থেকে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০০ সালে ইউএস-এইড এর আর্থিক সহায়তায় যুক্তরাষ্ট্রের লুইজিয়ানার নিউ অরলিনস বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ (মেজর-এমআইএস) ডিগ্রি সম্পন্ন করেন।

দীর্ঘ ব্যাংকিং জীবনে তিনি দেশে ও বিদেশে বিভিন্ন ট্রেনিং কোর্স সাফল্যের সাথে সম্পন্ন করেছেন এবং ব্যাংকিং ও ফাইন্যান্স বিষয়ক বিভিন্ন ধরনের সেমিনার, ওয়ার্কশপ ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

এনএফ/এমএস

আপনার মতামত লিখুন :