স্বপ্ন পূরণ করবে গুডলাক স্টেশনারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ০৩ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৫:০৪ পিএম, ০৩ এপ্রিল ২০১৮
স্বপ্ন পূরণ করবে গুডলাক স্টেশনারি

কোটি বাঙালির স্বপ্ন একসঙ্গে করতে ‘তোমার কথা শুনবে দেশ গুডলাক বাংলাদেশ’ শিরোনামে উদ্যোগ গ্রহণ করেছে দেশের জনপ্রিয় স্টেশনারি পণ্যের ব্র্যান্ড গুডলাক স্টেশনারি। কর্মসূচির আওতায় আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান গুডলাক স্টেশনারি একটি ডিজিটাল ভিডিও আর্কাইভ তৈরি করেছে। যেখানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাদের স্বপ্নগুলো তুলে ধরতে পারবেন।

এ আর্কাইভে জমা হওয়া স্বপ্ন থেকে ১০টি স্বপ্ন পূরণ করবে গুডলাক স্টেশনারি। আর প্রতি ২৬টি স্বপ্ন জমার জন্য সুবিধাবঞ্চিত একজন শিক্ষার্থীকে এক বছরের গুডলাক ব্র্যান্ডের পড়ালেখার সামগ্রী দেয়া হবে। এছাড়া সরকারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছেও সাধারণ মানুষের এসব স্বপ্ন পৌঁছে দেবার ব্যবস্থা করা হবে।

মঙ্গলাবার রাজধানীর ফুজি ট্রেড সেন্টারে গুডলাক স্টেশনারির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়েছে। এ সময় জানানো হয় কোনো ব্যক্তি তার নিজের দেখা স্বপ্নগুলো মোবাইলে ভিডিও করে ‘গুডলাক বাংলাদেশ ডট নেট’ আর্কাইভে জমা করতে পারবেন। গুডলাক স্টেশনারির ফেসবুক পেজে পাঠিয়ে দিলেও সেটি কর্তৃপক্ষ আপলোড করে দেবে। এছাড়া ০১৯৯২৬৬৩৭৫৭ নম্বরে হোয়াটসঅ্যাপ এবং ইমুতেও স্বপ্নগুলো পাঠানো যাবে।

সংবাদ সম্মেলনে আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর এন পল জানান, ‘অনেকে স্বপ্ন দেখেন ভেঙে পড়া স্কুল ঘরটি মেরামতের। সমাজসেবায় নিয়োজিত যুবক স্বপ্ন দেখেন নিজ গ্রামে দশটি গরিব ছেলেকে শিক্ষা বৃত্তির ব্যবস্থা করে দেয়ার। পথচারী স্বপ্ন দেখেন রাস্তায় আসা-যাওয়ার পথে যাত্রী ছাউনির। সাধারণ মানুষের এ রকম হাজারও স্বপ্ন আছে যেগুলো তারা জানানোর সুযোগ পায় না। আমরা সেই স্বপ্নগুলো একটি প্লাটফর্মে আনার ব্যবস্থা করেছি।’

jagonews24

তিনি আরও বলেন, মানুষের এসব স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করব। একই সঙ্গে এসব স্বপ্ন আমরা সরকারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেব। যেন সরকার সে বিষয়ে অবগত হয় এবং মানুষের স্বপ্ন নিয়ে কাজ করতে পারে।

গুডলাক স্টেশনারির হেড অব মার্কেটিং ফাহিম হোসেন জানান, ‘যে কোনো ব্যক্তি তার নিজের দেখা স্বপ্নগুলো মোবাইলে ভিডিও করে ‘গুডলাক বাংলাদেশ ডট নেট’ আর্কাইভে জমা করতে পারবেন। গুডলাক স্টেশনারির ফেসবুক পেজে পাঠিয়ে দিলেও আমরা সেটি আপলোড করে দেব। গত ২৬ মার্চ এ কর্মসূচি শুরু হয়েছে। প্রাথমিকভাবে আমরা এ কর্মসূচির সময়সীমা এক বছর নির্ধারণ করেছি।’

তিনি আরও জানান, ইতোমধ্যে ‘গুডলাক বাংলাদেশ ডট নেট’ আর্কাইভে ১ হাজার স্বপ্ন চলে এসেছে। এসব স্বপ্নের ভিউয়ের সংখ্যা ৫ লাখ। সংবাদ সম্মেলনে আরএফএল স্টেশনারির নির্বাহী পরিচালক এএসএম হাসান নাসির, গুডলাক স্টেশনারির ব্র্যান্ড ম্যানেজার আহসানুজ্জামান খান ও প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব ডিজিটাল মিডিয়া আজিম হোসেনসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমইউএইচ/এমআরএম/আরআইপি