সিলভা ফার্মাসিটিক্যালসের আইপিও অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২২ পিএম, ১১ জুন ২০১৮

সিলভা ফার্মাসিটিক্যালস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সোমবার অনুষ্ঠিত বিএসইসির ৬৪৭তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

বিএসইসি জানিয়েছে, সিলভা ফার্মাসিউটিক্যালস আইপিওতে ৩ কোটি সাধারণ শেয়ার ছাড়বে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। আইপিও’র মাধ্যমে কোম্পানিটি শেয়ারবাজার থেকে ৩০ কোটি টাকা শেয়ার উত্তোলন করবে।

শেয়ারবাজার থেকে উত্তোলন করা টাকা সিলভা ফার্মাসিউটিক্যালস মেশিনারিজ ও যন্ত্রপাতি ক্রয়, কারখানা ভবন নির্মাণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

বিএসইসি জানিয়েছে, ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ৪৮ পয়সা। আর গড় হারে শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৩ পয়সা।

সিলভা ফার্মাসিটিক্যালসকে শেয়ারবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট, ইম্পেরিয়াল ক্যাপিটাল ও এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট।

এমএএস/এমআরএম/জেআইএম

আপনার মতামত লিখুন :