আইপিডিসির ১০০ কোটি টাকার বন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ১১ অক্টোবর ২০১৮

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ১০০ কোটি টাকার সাব অর্ডিনেট ফ্লোটিং রেট বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বৃহস্পতিবার বিএসইসির চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেনের সভাপতিত্বে ৬৬০তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

বিএসইসি জানিয়েছে, বন্ডটির মেয়াদ হবে ৫ বছর। এর বৈশিষ্ট্য হচ্ছে- নন-কনভারটিবল, পূর্ণ অবসায়ন, ফ্লোটিং রেট এবং অতালিকাভুক্ত সাব অর্ডিনেট বন্ড। বন্ডটি পাঁচ বছরে পূর্ণ অবসায়ন হবে।

এই বন্ড বিভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীরা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ক্রয় করতে পারবেন। বন্ডটির অভিহিত মূল্য ১ কোটি টাকা।

বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে আইপিসিডি ফাইন্যান্স টায়ার-২ ক্যাপিটাল বেস’র শর্ত পূরণ করবে। এই বন্ডের ট্রাস্টি হিসেবে কাজ করছে ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড। আর ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসেবে রয়েছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড।

এমএএস/এমআরএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]