সফটওয়্যার, অ্যাপস ও ডিজিটাল মার্কেটিং সহায়তায় চুক্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ২০ অক্টোবর ২০১৮

স্থানীয় ও বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের সফটওয়্যার ডেভেলপমেন্ট, ওয়েবসাইট ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং এবং অ্যাপস ডেভেলপমেন্ট ইত্যাদি সহায়তা দিতে দেশের দুটি প্রতিষ্ঠান ফাজিলা গ্রুপ ও ওয়েবএবল বাংলাদেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সম্প্রতি স্থানীয় এক হোটেলে এ সমঝোতা স্বারকটি স্বাক্ষরিত হয়। স্বাক্ষরিত স্মারক অনুযায়ী এ দুটি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি ও শিক্ষা কার্যক্রমের আয়োজন করবে।

ডিজিটাল বাংলাদেশ গঠনে বর্তমান সরকারের যে বিস্তৃত এবং ধারাবাহিক কার্যক্রম চলছে তার সাথে সামঞ্জস্য রেখে দেশের ডিজিটাল ইকোসিস্টেম উন্নয়নের লক্ষ্যে প্রতিষ্ঠান দু'টি কাজ করার অঙ্গীকার করেছে। ফাজিলা গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব আবুল হোসেন এবং ওয়েবএবল বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান অভিক আলম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বারকটি স্বাক্ষর করেন।

এছাড়াও স্বাক্ষরিত স্মারক অনুযায়ী প্রতিষ্ঠান দু'টি পারস্পরিক সহযোগিতায় দেশ ও বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের সফটওয়্যার ডেভেলপমেন্ট এবং ডিজিটাল অ্যাসেট ম্যানেজমেন্ট কাজে সহায়তা দেবে। এছাড়াও তারা বিভিন্ন প্রতিষ্ঠানের ডিজিটাল মার্কেটিং অর্থাৎ প্রতিষ্ঠানগুলোর স্যোশাল মিডিয়া যেমন ইউটিউব, ফেসবুক ইত্যাদির মার্কেটিংয়ে গুগলের মাধ্যমে প্রয়োজনীয় সেবা প্রদান করবে।

এমএ/এসএইচএস/আরআইপি