আইসিএসবি পুরস্কার পেল ২৮ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৬ এএম, ১১ নভেম্বর ২০১৮

বাংলাদেশ চার্টার্ড সেক্রেটারি অব ইনস্টিটিউটের (আইসিএসবি) পঞ্চম জাতীয় কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড, ২০১৭ পেয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৮টি প্রতিষ্ঠান। ১১টি ক্যাটাগরিতে এ পুরস্কার দেয়া হয়।

শনিবার (১০ নভেম্বর) রাজধানী হোটেল রেডিসন ব্লুতে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান এম খায়রুল হোসেন। এতে স্বাগত বক্তব্য রাখেন আইসিএসবির প্রেসিডেন্ট মোহাম্মদ সানাউল্লাহ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জুরি বোর্ডের চেয়ারম্যান মির্জ্জা আজিজুল ইসলাম।

ব্যাংক খাতে পুরস্কার পেয়েছে ইস্টার্ন ব্যাংক, সাউথইস্ট ব্যাংক ও প্রাইম ব্যাংক। আর্থিক খাত থেকে পুরস্কার পেয়েছে আইডিএলসি ফাইন্যান্স, ডেল্টা ব্র্যাক হাউসিং ফাইনান্স ও ইউনিয়ন ক্যাপিটাল।

বীমা খাতে পুরস্কার পেয়েছে গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স ও ফিনিক্স ইন্স্যুরেন্স। ওষুধ খাতে পুরস্কার পেয়েছে একমি ল্যাবরেটরিজ ও ইবনে সিনা।

বস্ত্র খাতে পুরস্কার পেয়েছে মতিন স্পিনিং, প্যারামাউন্ট টেক্সটাইল ও রিজেন্ট টেক্সটাইল। খাদ্য খাতে পুরস্কার পেয়েছে গোল্ডেন হারভেস্ট, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ও জেমিনি সি ফুড।

টেলিকমিউনিকেশন খাতে পুরস্কার পেয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও গ্রামীণফোন। প্রকৌশল খাতে পুরস্কার পেয়েছে সিঙ্গার বাংলাদেশ, বিবিএস কেবলস ও বিএসআরএম।

ম্যানুফ্যাকচারিং খাতে পুরস্কার পেয়েছে ব্রিটিশ আমেরিকান টোবাকো, আরএকে সিরামিক ও প্রিমিয়ার সিমেন্ট। সেবা খাতে পুরস্কার পেয়েছে ইস্টার্ন হাউজিং ও ইউনিক হোটেল। আর বিদ্যুৎ ও জ্বালানি খাত থেকে পুরস্কার পেয়েছে একমাত্র কোম্পানি সামিট পাওয়ার।

এমএএস/এসআর

আপনার মতামত লিখুন :