কাজের মাধ্যমেই কর্মকর্তা-কর্মচারীদের মূল্যায়ন: শিল্প প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৮ এএম, ০৯ জানুয়ারি ২০১৯

নিজে কাজে বিশ্বাসী এবং কাজের মাধ্যমেই শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মূল্যায়ন করা হবে বলে মন্তব্য করেছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

মঙ্গলবার নতুন শিল্প প্রতিমন্ত্রীর প্রথম কর্মদিবসে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, উন্নত বিশ্বে শ্রমিক নেতারা বেশি কাজ করে থাকেন। সে বিবেচনায় রাষ্ট্রায়ত্ত শিল্পকারখানার সিবিএ নেতাদের কর্মকাণ্ডেও পরিবর্তন আনতে হবে।

রাষ্ট্রায়ত্ত কারখানা লাভজনক করতে শ্রমিক নেতাদের বেশি করে কাজ করার উদাহরণ স্থাপনের ওপর গুরুত্ব দেন তিনি।

কামাল মজুমদার বলেন, শিল্পখাতের উন্নয়ন ঘটিয়ে প্রধানমন্ত্রী ঘোষিত নির্বাচনী ইশতেহারের বিরাট অংশ বাস্তবায়ন সম্ভব। এ লক্ষ্যে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

তিনি নিজের পূর্ব অভিজ্ঞতা কাজে লাগিয়ে শিল্পায়নের চলমান প্রক্রিয়াকে এগিয়ে নেয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

বৈঠকে ভারপ্রাপ্ত শিল্পসচিব মো. আবদুল হালিম শিল্প মন্ত্রণালয় এবং এর আওতাধীন দফতর/সংস্থার কর্মকাণ্ড সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করেন। এ সময় তিনি বিগত ১০ বছরে শিল্প মন্ত্রণালয় অর্জিত সাফল্যের পাশাপাশি মন্ত্রণালয়ের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে তুলে ধরেন।

বৈঠকে ভারপ্রাপ্ত শিল্পসচিব জানান, রাষ্ট্রায়ত্ত শিল্পপ্রতিষ্ঠানের উন্নয়নের পাশাপাশি দেশে শিল্প ও ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে শিল্প মন্ত্রণালয় কাজ করছে। শিল্পখাতে আগামী দিনে গুণগত পরিবর্তনের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় সার, চামড়া, সিমেন্ট, বৈদ্যুতিক ট্রান্সফরমার, গ্যাস, ওষুধ, স্টিলসহ বিভিন্ন শিল্পপণ্যের উন্নয়নে নতুন প্রকল্প গ্রহণ করা হয়েছে। বর্তমানে বাংলাদেশে উৎপাদিত ওষুধ বিশ্বের ১৫২টি দেশে রফতানি হচ্ছে।

বিদ্যমান কলকারখানা বিএমআরইর পরিবর্তে নতুন কারখানা স্থাপনের ওপর গুরুত্ব দেয়া হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

এর আগে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসআই/বিএ

আপনার মতামত লিখুন :