যাত্রাবাড়ি-ডেমরা মহাসড়ক ৪-লেনে উন্নীতকরণে প্রস্তাব উঠছে একনেকে

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৫১ এএম, ২২ জানুয়ারি ২০১৯

বর্তমান সরকারের প্রথম একনেক (জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি) সভা আজ মঙ্গলবার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয় অর্থনৈতিক পরিষদ (এনইসি) সম্মেলন কক্ষে অনুষ্ঠিতব্য এ সভায় সভাপতিত্ব করবেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহি কমিটি (একনেক) যাত্রাবাড়ি (মেয়র হানিফ ফ্লাইওভার)-ডেমরা (সুলতানা কামাল ব্রিজ) মহাসড়ক ৪-লেনে উন্নতীকরণ প্রকল্প কাজে ৩৬৮ কোটি ৮৭ লাখ টাকা ব্যয় প্রস্তাব করবে।

পরিকল্পনা কমিশনের একজন সিনিয়র কর্মকর্তা জানান, একনেক সভায় যাত্রাবাড়ি-ডেমরা মহাসড়ক ৪-লেনে উন্নীতকরণ প্রকল্প অনুমোদন করা হবে। সড়ক ও জনপদ অধিদফতর সরকারি অর্থে ২০২০ সালের মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন করবে।

তিনি জানান, যাত্রাবাড়ি-ডেমরা-শিমরাইল-নারায়ণগঞ্জ (চাষাড়া) একটি গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক, যা ঢাকা-চট্রগ্রাম জাতীয় মহাসড়ক (এন-১) ও ঢাকা-সিলেট জাতীয় মহাসড়ক (এন-২) দু’টির সাথে যুক্ত। এই সড়কের গুরুত্ব বিবেচনায় প্রকল্পটির খসড়া তৈরি করা হয়েছে, যা একনেক সভায় উপস্থাপন করা হবে। সভায় ৪-লেনের এই মূল প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্ট কতিপয় প্রকল্পও উপস্থাপন করা হবে।

এমবিআর/জেআইএম

আপনার মতামত লিখুন :