লংকাবাংলাকে দুই কোটি ডলার দেবে আইসিডি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ২৭ জানুয়ারি ২০১৯

ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতে অর্থায়নের লক্ষ্যে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডকে দুই কোটি মার্কিন ডলার দেবে ইসলামিক কর্পোরেশন ফর দ্য ডেভেলপমেন্ট অব দ্য প্রাইভেট সেক্টর (আইসিডি)।

এ লক্ষ্যে রোববার সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে লংকাবাংলা ফাইন্যান্স এবং ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের (আইডিবি) অঙ্গ প্রতিষ্ঠান আইসিডির মধ্যে চুক্তি সই হয়।

চুক্তিতে লংকাবাংলা ফাইন্যান্সের পক্ষে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খাজা শাহরিয়ার এবং আইসিডির পক্ষে প্রধান নিবার্হী কর্মকর্তা (সিইও) আইমান আমিন সেজিনি সই করেন।

অনুষ্ঠানে জানানো হয়, মুরাবাহা সুবিধা নিয়ে লংকাবাংলা ফাইন্যান্স ও আইসিডির সঙ্গে ২০ মিলিয়ন বা ২ কোটি মার্কিন ডলারের চুক্তি সই হয়েছে। এ চুক্তির ফলে প্রথমবারের মতো বাংলাদেশের কোনো নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান এসএমই খাতে আইসিডি থেকে বিদেশি অর্থ পেতে যাচ্ছে।

চুক্তি সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নিবার্হী মো. রফিকুল ইসলাম, আইসিডি কুয়ালালামপুরের আঞ্চলিক প্রধান আহমেদ খালেদ, লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের হেড অব ট্রেজারি কামরুল ইসলাম প্রমুখ।

এমএএস/এনডিএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]