আবাসন মেলায় আরএফএলের স্টলে ভালো সাড়া

ফজলুল হক শাওন
ফজলুল হক শাওন ফজলুল হক শাওন , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের আঙিনায় রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) আবাসন মেলায় স্টল নিয়েছে আরএফএল। বাড়ি, রাস্তা এবং ওভারব্রিজ নির্মাণের জন্য আরএফএলের নির্মাণসামগ্রীরও বেশ চাহিদা রয়েছে। আরএফএলের এই স্টলে ক্রেতাসাধারণ আসছেন, নির্মাণ-সংক্রান্ত বিভিন্ন সামগ্রী দেখছেন, কর্মকর্তাদের সঙ্গে কথা বলছেন, আর প্রসপেক্টাস নিয়ে চলে যাচ্ছেন। যখন প্রয়োজন হবে তখন যোগাযোগ করবেন। এ স্টলে শুধু সাধারণ মানুষ নয়, ডেভেলপাররাও তাদের প্রসপেক্টাস সংগ্রহ করছেন। মেলায় আরএফএল ছাড়াও আরও ২০টি নির্মাণসামগ্রীর স্টল রয়েছে।

আরএফএলের প্রপার্টি ডেভেলপমেন্ট লিমিটেডের (পিডিএল) সহকারী ব্যবস্থাপক মো. রুবেল মিয়া এক প্রশ্নের জবাবে জাগো নিউজকে বলেন, খুব ভালো সাড়া পাচ্ছি। প্রচুর ক্রেতা আসছেন স্টলে। তারা আমাদের বিভিন্ন পণ্য দেখছেন। প্রসপেক্টাস সংগ্রহ করে আবার চলে যাচ্ছেন। অনেক পণ্য ও তার ব্যবহার সম্পর্কে ক্রেতাসাধারণ আমাদের কাছ থেকে জেনে নিচ্ছেন। আমরাও আমাদের পণ্যের বিস্তারিত বর্ণনা দিচ্ছি।

RFL

আরএফএলের স্টলে পিডিএল রেডিমিক্সড কংক্রিট, কংক্রিট ব্লক, ওয়াল ব্লক, ডাবল ইন্টার লক পেভার, রেকট্যাঙ্গুলার পেভার, রাস্তা করার জন্য ইউনি পেভার, সসার ড্রেন, কালার প্রফাইল শিট, কার্ভশিট, ট্রান্সপারেন্ট শিট, রিজ ভ্যান্টিলেশন, সিঙ্গেল ফেস ট্রান্সফরমার, থ্রি ফেজ ডিস্ট্রিবিউশন ট্রান্সফরমার, পাওয়ার ট্রান্সফরমার, এলটি প্যানেল, এমসিসি প্যানেল, পিএফআই প্লান্ট, স্পাইরাল ডাক্ট অ্যান্ড ফিটিংস ছাড়ার তাদের আরও অনেক পণ্য আছে।

আরএলএলের কংক্রিট ব্লকের বিষয়ে রুবেল মিয়া বলেন, ৯০ মিমি ব্লকের গাঁথুনির সঙ্গে পাঁচ ইঞ্চি ইটের গাঁথুনির তুলনা করলে দেখা যায়, ৫০০টি ইটের পরিবর্তে ১১৩টি ব্লকের ব্যবহার হয়েছে। এতে খরচ কমে ২৫ ভাগ, ওজন কমে ৫১.০২ ভাগ ও আয়তন সাশ্রয় হয় ৯.৪১ স্কয়ার ফুট।

আরএফএলের স্টল থেকে বের হয়ে আসা উত্তরখানের শাজাহান পাটোয়ারীর কথা হয় এ প্রতিবেদকের সঙ্গে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চাকরি থেকে অবসর নিয়েছি। এখন মাথাগোঁজার একটা ঠাঁই করতে চাচ্ছি। ২০ বছর আগে চারকাঠা জমি কিনেছিলাম। সেখানে বাড়ি করার কথা ভাবছি। এ জন্য রিহ্যাব মেলায় আসা। এসে দেখলাম আরএফএলের নির্মাণসামগ্রীর স্টল। সেখান থেকে জেনে নিলাম তাদের কী কী পণ্য আছে। ঠিকানাও নিয়ে গেলাম। বাড়ি গিয়ে সিদ্ধান্ত নিয়ে প্রয়োজন হলে আরএফএলের নির্মাণসামগ্রী ব্যবহার করব।

RFL

উল্লেখ্য, রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনের চত্বরে পাঁচ দিনব্যাপী আবাসন মেলা শুরু হয়েছে গত বুধবার। আবাসন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রিহ্যাব এ মেলার আয়োজক। মেলার উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। এই মেলায় আছে ২০২টি স্টল। এর মধ্যে ১৬৮টি আবাসনের, ২০টি নির্মাণসামগ্রীর ও ১৪টি আর্থিক প্রতিষ্ঠানের।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে মেলা। মেলার শেষদিন আগামীকাল রোববার। মেলায় প্রবেশের জন্য দুই ধরনের টিকিটের ব্যবস্থা রয়েছে। একবার প্রবেশের জন্য ৫০ টাকার টিকিটের পাশাপাশি পাঁচবার প্রবেশের জন্য মাল্টিপল টিকিটের মূল্য ১০০ টাকা। প্রবেশ টিকিটের অর্থ দুস্থদের সাহায্যার্থে ব্যয় করা হবে।

এফএইচএস/বিএ/জেআইএম

আপনার মতামত লিখুন :