পরিচালকদের কাছ থেকে শেয়ার নিলেন গ্রীন ডেল্টার সিইও

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৩ পিএম, ১৬ জুলাই ২০১৯

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) ফারজানা চৌধুরী কোম্পানিটির একজন উদ্যোক্তা এবং একজন পরিচালকের কাছ থেকে ৪১ লাখের বেশি শেয়ার উপহার হিসেবে নিয়েছেন।

শেয়ার উপহার দেয়া গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের উদ্যোক্তা নাসির এ চৌধুরী, ফারজানা চৌধুরীর বাবা। যিনি এক সময় নিজেও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে ছিলেন।

অপরদিকে ফারজানা চৌধুরীকে শেয়ার উপহার দেয়া গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পরিচালক খুরশিদা চৌধুরী তার মা। অর্থাৎ সিইও পদে থেকেই বাবা-মার কাছ থেকে ৪১ লাখের বেশি শেয়ার উপহার নিলেন ফারজানা চৌধুরী।

পূর্বঘোষণা অনুযায়ী, নাসির এ চৌধুরী ও তার স্ত্রী খুরশিদা চৌধুরীর বিও হিসাব থেকে তাদের মেয়ে ফারজানা চৌধুরীর বিও হিসাবে শেয়ার সরবরাহ করা হয়েছে বলে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের উদ্যোক্তা নাসির এ চৌধুরী এবং পরিচালক খুরশিদা চৌধুরী তাদের মেয়ে ফারজানা চৌধুরীকে শেয়ার উপহার দেওয়ার ঘোষণা দেন গত ২৭ জুন।

ওই ঘোষণা অনুযায়ী, নাসিরের চৌধুরীর কাছ থেকে ৩৫ লাখ ৬২০টি শেয়ার এবং খুরশিদা চৌধুরীর কাছ থেকে ৬ লাখ ৪৮ হাজার ৯৪০টি শেয়ার তাদের মেয়ের অনুকুলে সরবরাহ করা হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, ৮৮ কোটি ৭৬ লাখ টাকা পরিশোধিত মূলধনের বীমা কোম্পানি গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মোট শেয়ার সংখ্যা ৮ কোটি ৮৭ লাখ ৬০ হাজার ৩০৫টি।

এরমধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে আছে ৩১ দশমিক ৩৯ শতাংশ শেয়ার। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ৪৬ দশমিক ৬২ শতাংশ। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৩ দশমিক ৭৪ শতাংশ এবং বিদেশিদের কাছে ৮ দশমিক ২৫ শতাংশ শেয়ার আছে।

এমএএস/এনএফ/জেআইএম

আপনার মতামত লিখুন :