মুনাফা কমেছে ওরিয়ন ইনফিউশনের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ২০ মে ২০২০

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (২০২০ সালের জানুয়ারি-মার্চ) শেয়ারবাজারে তালিকাভুক্ত ওরিয়ন ইনফিউশনের মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। যার প্রভাবে চলতি হিসাব বছরের ৯ মাসের ব্যবসায়ও কোম্পানির মুনাফা কমেছে।

বুধবার (২০ মে) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ২৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩১ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা কমেছে ৭ পয়সা।

তৃতীয় প্রান্তিকে মুনাফা করার জেরে হিসাব বছরের প্রথম ৯ মাসের ব্যবসায়ও কেম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে।

২০১৯ সালের জুলাই থেকে ২০২০ সালের মার্চ পর্যন্ত ৯ মাসের ব্যবসায় কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে এক টাকা ৩৮ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল এক টাকা ৪২ পয়সা। অর্থাৎ ৯ মাসের ব্যবসায় শেয়ার প্রতি মুনাফা কমেছে ৪ পয়সা।

এদিকে, মুনাফা কমলেও কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ৬০ পয়সা, যা ২০১৯ সাল মার্চ শেষে ছিল ১২ টাকা ৩২ পয়সা।

এছাড়া অপারেটিং ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, ২০১৯ সালের জুলাই থেকে ২০২০ সালের মার্চ সময়ে শেয়ার প্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে দুই টাকা ৭৭ পয়সা, যা ২০১৮ সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ সময়ে ছিল চার টাকা ২২ পয়সা।

এমএএস/এএইচ/এমএস