‘অথবা ডটকম’ এ মিলছে কোরবানির পশু

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ১২ জুলাই ২০২০

করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকি এড়িয়ে ঘরে বসেই ক্রেতার হাতে কোরবানির পশু পৌঁছে দিতে ‘অনলাইন কোরবানি মেলা’ চালু করেছে দেশের জনপ্রিয় ই-কমার্স সাইট ‘অথবা ডটকম’। ক্রেতারা তাদের পছন্দ অনুযায়ী কোরবানির পশু অর্ডার করলে নির্দিষ্ট সময়ে তা পৌঁছে দেবে অথবা ডটকম।

কোরবানির পশুর জন্য অথবা ডটকমের সাইটে ১২ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত অর্ডার করা যাবে। এছাড়া অথবা ডটমের হেল্প লাইন ০৯৬১৩৮০০৮০০ ফোন করেও কোরবানির পশুর অর্ডার করা যাবে।

‘অথবা ডটকম’ এর হেড অব বিজনেস মাহমুদুল হক উল্লাস বলেন, করোনা ভাইরাসের সময়ে যারা ভিড় ঠেলে দরদাম করে হাট থেকে পশু কিনে আনার ঝামেলা থেকে দূরে থাকতে চান, তাদের স্বস্তি দিতে আমরা এ উদ্যোগ হাতে নিয়েছি। পশুর প্রাপ্যতার ওপর ভিত্তি করে আজ থেকে ২৫ জুলাই পর্যন্ত যে কোনো ক্রেতা ‘অথবা ডটকম’ এর সাইটে গিয়ে পছন্দ করে কোরবানির পশু অর্ডার করতে পারবেন। এটি শুধুমাত্র ঢাকার ক্রেতাদের জন্য প্রযোজ্য।

তিনি আরও বলেন, ক্রেতাদের কথা বিবেচনা করে আমরা গরু এবং ছাগল বিক্রির ব্যবস্থা নিয়েছি। এ পশুগুলো কোনো প্রকার রাসায়নিক বা ইনজেকশন প্রয়োগ করা ছাড়া সম্পূর্ণ অর্গানিক উপায়ে লালনপালন করা হয়েছে।

দেশি, ইন্ডিয়ান, নেপালি, অস্ট্রেলিয়ান, দেশি অক্সসহ প্রায় ১০ জাতের গরু পাওয়া যাবে অথবা ডটকম-এ। যেগুলোর দাম পড়বে ৭৬ হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ৪ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া ছাগলের দাম ৯ হাজার টাকা থেকে বিভিন্ন দামে পাওয়া যাবে।

’অথবা ডটকম’ এর বিজনেস ডেভলপমেন্টের সহকারী ব্যবস্থাপক কাজী কাওছার সুইট বলেন, ক্রেতারা পণ্য অর্ডার করলে ২০ শতাংশ অগ্রীম মূল্য পরিশোধ করতে হবে। ডেবিট কিংবা ক্রেডিট কার্ড ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে মুল্য পরিশোধ করা যাবে। এছাড়া রয়েছে ক্যাশ অন ডেলিভারি বা পণ্য হাতে বুঝে পেয়ে বাকি টাকা পরিশোধের সুবিধা। একজন ক্রেতা চাইলে খামারে গিয়ে পশু দেখে আসতে পারবেন।

’অথবা ডটকম’ এর পক্ষ থেকে কোরবানির পশু ফ্রি হোম ডেলিভারি দেয়া শুরু হবে ২৬ জুলাই থেকে। চলবে ঈদের আগের দিন পর্যন্ত। ক্রেতার চাহিদা অনুযায়ী নির্দিষ্ট মূল্য পরিশোধের মাধ্যমে ইসলামিক রীতি মেনে কোরবানি সম্পন্ন করে বাসায় কোরবানির মাংস পৌঁছে দেওয়ার ব্যবস্থাও রয়েছে বলে জানান কাজী কাওছার সুইট।

এমএফ/এমকেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]