১১ মিউচুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৬ এএম, ১০ আগস্ট ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১টি মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

লভ্যাংশ ঘোষণার কারণে আজ ফান্ডগুলোর দাম বাড়ার ক্ষেত্রে কোনো সীমা থাকবে না। অর্থাৎ ইউনিটের দাম যত খুশি বাড়তে পারবে। তবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বেঁধে দেয়া সীমার নিচে দাম কমতে পারবে না।

মিউচুয়াল ফান্ডগুলোর মধ্যে রয়েছে- আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড মিউচুয়াল ফান্ড ১: স্কিম ১, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট, আইসিবি এএমসিএল সেকেন্ড, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক ফার্স্ট, আইএফআইএল ইসলামিক, এসইএমএল আইবিবিএল শরিয়া, এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট এবং এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড।

ফান্ডগুলোর মধ্যে- আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড মিউচুয়াল ফান্ড ১: স্কিম ১, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট, আইসিবি এএমসিএল সেকেন্ড এবং আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক ফার্স্ট ৫ শতাংশ করে নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ আগস্ট।

এছাড়া আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড ৪ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এ ফান্ডটির লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ আগস্ট। ১ সেপ্টেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড আড়াই শতাংশ নগদ লভ্যাংশ দেবে। আর এসইএমএল আইবিবিএল শরিয়া এবং এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট থেকে কোনো লভ্যাংশ পাবেন না ইউনিট হোল্ডাররা।

এমএএস/বিএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]