শেষ দিনে ব্যাংক খোলা থাকলেও নেই গ্রাহক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪১ পিএম, ১২ মে ২০২১

পবিত্র ঈদুল ফিতরের আগে শেষ দিন হিসেবে বুধবার (১২ মে) দেশের সব তফসিলি ব্যাংক খোলা। এদিন সকাল ১০টা থেকে শুরু হওয়া লেনদেন চলবে দুপুর ২টা পর্যন্ত। তবে আজ ব্যাংক খোলা থাকলেও গ্রাহকের উপস্থিতি নেই বললেই চলে। গ্রাহক না থাকায় কোনো কোনো ব্যাংকে কর্মকর্তাদের অলস সময় কাটছে।

ব্যাংক কর্মকর্তারা বলছেন, আজ চাঁদ দেখা গেলে কাল ঈদ। এজন্য গ্রাহকরা আগেই লেনদেন সম্পন্ন করেছেন। অতি জরুরি লেনদেনের জন্য কিছু গ্রাহক ব্যাংকমুখী হচ্ছেন। তবে আগতদের একটি অংশ নিচ্ছেন নতুন টাকা। আজ যদি শাওয়াল মাসের চাঁদ না ওঠে তাহলে বৃহস্পতিবারও পোশাকশিল্প এলাকায় ব্যাংক খোলা থাকবে।

এ বিষয়ে রাষ্ট্রায়ত্ত সোনালি ব্যাংকের এক কর্মকর্তা জাগো নিউজকে বলেন, আজ ব্যাংক খোলা থাকলেও অন্য সব দিনের তুলনায় গ্রাহক কম আসছেন। ভোগান্তি এড়াতে আগেই সব লেনদেন সম্পন্ন করেছেন তারা।

অন্যদিকে আজ ঈদুল ফিতরের চাঁদ দেখা না গেলে শিল্প এলাকায় বৃহস্পতিবারও ব্যাংক খোলা থাকছে। এ নিয়ে গত ৬ মে বাংলাদেশ ব্যাংক এক সার্কুলার জারি করে।

জারিকৃত নির্দেশনায় বলা হয়, ঈদের পূর্বে তৈরি পোশাকশিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে এবং রফতানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাকশিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন নিশ্চিত করে ১০ মে থেকে ১৩ মে (১৪ মে ২০২১ তারিখে ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখতে হবে।

ইএআর/এমআরআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]