১০ ই-কমার্সে কার্ড ব্যবহার স্থগিত করল তিন ব্যাংক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ২৪ জুন ২০২১ | আপডেট: ০৫:১৯ পিএম, ২৪ জুন ২০২১

দশটি ই-কমার্স সাইট থেকে ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ড ব্যবহার করে কেনাকাটা স্থগিত করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া এবং ঢাকা ব্যাংক লিমিটেড।

পাশাপাশি এসব প্রতিষ্ঠানে কার্ড ব্যবহার করে লেনদেন বিষয়ে গ্রাহকদের সতর্ক করেছে ইউসিবি, সিটি ব্যাংক এবং লংকাবাংলা ফাইন্যান্স।

লংকাবাংলা ফাইন্যান্স গ্রাহকদের বার্তা পাঠিয়ে জানিয়েছে, লংকাবাংলার ক্রেডিট কার্ড ব্যবহার করে কোনো লেনদেন করলে তার দায়ভার তারা বহন করবে না।

স্থগিতাদেশ দেয়া এসব প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- ই-অরেঞ্জ, ধামাকা শপিং, ইভ্যালি, আলেশা মার্ট, সিরাজগঞ্জ শপিং, আলাদিনের প্রদীপ, বুম বুম, কিউকম, আদিয়ান মার্ট এবং নিডস ডটকম বিডি। অনলাইন শপিং সাইটগুলোর বিরুদ্ধে নেতিবাচক সংবাদ প্রকাশ হওয়ায় এ নিষেধাজ্ঞা জারি করেছে ব্যাংকগুলো।

এ বিষয়ে ব্র্যাক ব্যাংকের গণসংযোগ বিভাগের প্রধান কর্মকর্তা ইকরামুল কবীর বলেন, এসব সাইট নিয়ে গণমাধ্যমে সম্প্রতি সংবাদ প্রকাশিত হয়েছে। নেতিবাচক এসব নিউজের পরিপ্রেক্ষিতে গ্রাহকদের কথা বিবেচনায় ঝুঁকিপূর্ণ সাইটে লেনদেন আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি।

অন্যদিকে, আজ বৃহস্পতিবার গ্রাহকদের এক এসএমএস বার্তায় ঢাকা ব্যাংক জানিয়েছে, ব্যাংক কার্ড গ্রাহকদের নিরাপত্তার স্বার্থে কিছুসংখ্যক অনলাইন মার্চেন্টে পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত সব ধরনের কার্ড লেনদেন বন্ধ থাকবে।

এর আগে ব্যাংক এশিয়াও একই ধরনের স্থগিতাদেশ দেয়।

এছাড়া মঙ্গলবার সিটি ব্যাংক কর্তৃপক্ষও নোটিশ দিয়ে জানায়, আমেরিকান এক্সপ্রেস (অ্যামেক্স) কার্ড ব্যবহার করে অনলাইন কেনাকাটা করে কেউ প্রতারণার শিকার হলে তার দায়ভার এ ব্যাংক নেবে না।

ইএআর/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]