ঈদে ফ্রিজের বাজারে অফারের ছড়াছড়ি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৪ পিএম, ১৯ জুলাই ২০২১ | আপডেট: ০৭:৩৪ পিএম, ১৯ জুলাই ২০২১

ঈদুল আজহা উপলক্ষে সরগরম হয়ে উঠেছে ফ্রিজের বাজার। লকডাউন তুলে নেয়ার পর অনেকেই ছুটছেন ফ্রিজ কেনার জন্য। ডিপ ফ্রিজের পাশাপাশি বিক্রি হচ্ছে সাধারণ ফ্রিজও। প্রতি বছরের মতো এবারও নানা অফার নিয়ে এসেছে দেশি-বিদেশি কোম্পানিগুলো।

এসবের মধ্যে রয়েছে ফ্রিজ কিনে গরু উপহার পাওয়ার সুযোগ, নগদ অর্থছাড়সহ কিস্তিতে ফ্রিজ কেনার অফার। এছাড়া সব কোম্পানিই অনলাইনে অর্ডার নিয়ে বাসায় পণ্য পৌঁছে দিচ্ছে।

রাজধানীর বিভিন্ন এলাকায় ফ্রিজের দোকান ঘুরে দেখা গেছে, ঈদ উপলক্ষে আকর্ষণীয় ডিজাইন ও অত্যাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ অর্ধশতাধিক নতুন মডেলের ফ্রিজ ও ফ্রিজার বাজারে ছেড়েছে কোম্পানিগুলো।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড ভিশন নানা অফার নিয়ে এসেছে। ভিশনের সবচেয়ে ছোট ফ্রিজ ১৪২ লিটারের। এটির দাম ১৯ হাজার ৫০০ টাকা। এছাড়া অনেক দামি ফ্রিজও পাওয়া যাচ্ছে। প্রতিটি ফ্রিজের সঙ্গে থাকছে ঈদের উপহার বক্স। সেই বক্সে ১০টি আইটেম থাকছে।

jagonews24

অফারটি ভিশন এম্পোরিয়াম এবং ভিশন এক্সক্লুসিভের সব শোরুমের জন্য প্রযোজ্য। এছাড়া অনলাইনেও ভিশনের সব পণ্য কেনা যাচ্ছে। অনলাইন থেকে কিনতে www.tinyurl.com -এই লিংকে ভিজিট করতে হবে। এছাড়া ০৮০০ ৭৭৭ ৭৭৭৭ (টোল ফ্রি) নম্বরে কল করে প্রতিষ্ঠানটির পণ্য সংক্রান্ত সব সেবা নেয়া যাবে।

এ প্রসঙ্গে গুলিস্তানের স্টেডিয়াম মার্কেটের ভিশনের ডিলার ওয়াহেদুর ইসলাম জাগো নিউজকে বলেন, ‘ভিশন ফ্রিজ কেনার সুবিধা হলো কোনো সমস্যা হলে বাসায় গিয়ে সমাধান করা হয়। অন্যান্য কোম্পানির ফ্রিজও ওয়ারেন্টি দেয়। কিন্তু সেই ক্ষেত্রে পণ্য দোকানে আনতে হয়। কিন্তু ভিশনের কোনো পণ্যের সমস্যা হলে বাসায় গিয়ে সমাধান করে দেয়া হয়।’

সেখানকার ভিক্টর ইলেকট্রনিকসের বিক্রেতা আবুল হোসেন বলেন, ‘ঈদ উপলক্ষে প্রতিদিন ১৫ থেকে ২০টির বেশি ফ্রিজ বিক্রি হচ্ছে।’

স্যামসাং ব্র্যান্ডের নির্দিষ্ট কিছু রেফ্রিজারেটর কেনার ক্ষেত্রে রয়েছে ১৫ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার। এর পাশাপাশি ওয়াশিং মেশিনে সর্বোচ্চ ১৪ হাজার টাকা, রেসিডেন্সিয়াল এয়ার কন্ডিশনারে সর্বোচ্চ ১২ হাজার এবং মাইক্রোওয়েভ ওভেনে ৩ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার রয়েছে।

অন্যদিকে ঈদ ক্যাম্পেইনে সিঙ্গার দিচ্ছে ১০০% ডিসকাউন্টে ৫০০ রেফ্রিজারেটর। ঈদুল আজহায় ‘সিঙ্গার ঈদ আনন্দ অফার’ শীর্ষক এক বিশেষ ক্যাম্পেইনের আওতায় এসব ফ্রিজ দেয়া শুরু করেছে কোম্পানিটি।

jagonews24

এই ক্যাম্পেইনের অধীনে এখন পর্যন্ত ২০৩ জন ক্রেতা রেফ্রিজারেটর বা ফ্রিজার কিনে ১০০ শতাংশ ছাড় পেয়েছেন।

এ ক্যাম্পেইনের আওতায় ক্রেতারা সাইড বাই সাইড রেফ্রিজারেটর কেনার ক্ষেত্রে ব্যবহৃত রেফ্রিজারেটর এক্সচেঞ্জ করার মাধ্যমে ১৫ হাজার টাকা পর্যন্ত ছাড় উপভোগ করতে পারবেন। এছাড়া সিঙ্গার রেফ্রিজারেটর কেনার ক্ষেত্রে সর্বনিম্ন ২ হাজার টাকা মাসিক কিস্তির সুযোগ দিচ্ছে।

এর বাইরে ‘ঈদ উৎসব-কোরবানি অফার’ -এ কেলভিনেটর ও র‌্যাংগস রেফ্রিজারেটর/ফ্রিজারে আকর্ষণীয় মূল্যছাড় এবং মোট ২০০ জন ক্রেতা পাবেন একটি করে গরু ফ্রি। এছাড়া প্রতিটি কেলভিনেটর সাইড বাই সাইড বা মাল্টিডোর রেফ্রিজারেটর কিনলেই তিনটি র‌্যাংগস প্রেস্টিজিয়াস স্মার্ট সিলিং ফ্যান ফ্রি।

এছাড়া জিপি স্টার ও বাংলালিংক লয়ালটি প্রোগ্রামের আওতায় গ্রাহকদের জন্য থাকছে বাড়তি ডিসকাউন্টে পণ্য ক্রয়ের সুবিধা। নগদ এ পেমেন্ট করলে পণ্য অনুযায়ী পাবেন সর্বোচ্চ ১ হাজার ৫০০ টাকা ক্যাশ ডিসকাউন্ট এবং বিকাশ পেমেন্টে সর্বোচ্চ ৫০০ টাকা ক্যাশব্যাক (একই দিনে সর্বোচ্চ ক্যাশব্যাকের পরিমাণ ৩০০ টাকা।)

তেজগাঁও রোডে র‌্যাংগস শোরুমে যাওয়া মনিরুল ইসলাম বলেন, ‘কোরবানির ঈদ উপলক্ষে আমি একটি ডিপ ফ্রিজ কিনতে চাচ্ছিলাম। ঈদ উপলক্ষে বিভিন্ন অফার দেখে আমি এখানে এসেছি। পুরাতন ফ্রিজ বদলে নতুন ফ্রিজ নেয়া যায় কি না তা খোঁজ নিতে এসেছি।’

ভিশনের আরেক শোরুমে গিয়ে পাওয়া যায় কিছু নারী ক্রেতাকে।

তাদের মধ্যে একজন তানজিলা হক। তিনি বলেন, ‘ভিশনে অনেকগুলো মডেলের ফ্রিজ রয়েছে। সবগুলোই আকর্ষণীয়। সাথে বেশ ভালো অফারও দিচ্ছে। যেটি পছন্দ হয়, কিনব।’

এইচএস/এমএইচআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]