কামরাঙ্গীরচরে খাদ্য তৈরির কারখানাকে দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২১

রাজধানীর কামরাঙ্গীরচরে অভিযান চালিয়ে লাইসেন্স ছাড়া (অনিবন্ধিত) খাদ্য তৈরি করায় ‘আয়েশা-আসমা ফুড প্রোডাক্টস অ্যান্ড সাপ্লায়ার্স’ নামে একটি কারখানাকে দুই লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) কামরাঙ্গীরচরের মুন্সিহাটি এলাকায় বিএফএসএয়ের অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহ্ মো. সজীবের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

jagonews24

শাহ্ মো. সজীব বলেন, অভিযানকালে কারখানায় বিএসটিআইয়ের কোনো লাইসেন্স পাওয়া যায়নি। উৎপাদনের তারিখে ব্যাপক গড়মিল। ট্রেড লাইসেন্স ও ট্রেডমার্ক লাইসেন্সের সঙ্গে প্যাকেটে লেখা নম্বর মিলছে না। কোনো কর্মীরই স্বাস্থ্য সনদ পাওয়া যায়নি। এ সব অপরাধে কারখানা কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী দুই লাখ টাকা অর্থদণ্ড দিয়ে তা আদায় করা হয়।

jagonews24

অভিযানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক মো. কামরুল ইসলাম, মনিটরিং কর্মকর্তা মো. ফারহানুল আলম ও আনসার সদস্যদের একটি টিম উপস্থিত ছিলেন।

এনএইচ/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]