লাইসেন্স ছাড়া লাইট বাজারজাত করায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ২৬ অক্টোবর ২০২১

লাইসেন্স ছাড়া বেশ কয়েকটি ব্র্যান্ডের নিম্নমানের লাইট (ফিলামেন্ট ল্যাম্প) বাজারজাত করায় একটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৬ অক্টোবর) পুলিশের সহযোগিতায় বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে রাজধানীর ডেমরা থানার মাতুয়াইল এলাকায় এ ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিএসটিআই।

jagonews24

অভিযানকালে বিএসটিআই আইন ২০১৮ অনুসারে বাধ্যতামূলক টাংস্টেন ফিলামেন্ট ল্যাম্প (ব্র্যান্ড: কিলিন, বিদ্যুৎ স্টার, সেবা রেগুলার, গাজী, গাজী-১, তাজ, সাহেদ সুপার, সিনহা সুপার, ইত্যাদি)’ পণ্যের অনুকূলে মানসনদ (সিএম লাইসেন্স) ছাড়া মোড়কে মানচিহ্ন ব্যবহার করে ও লাইসেন্স ছাড়া বিভিন্ন বাজারজাতকারক প্রতিষ্ঠানের সরবরাহ করা মোড়কে মানচিহ্ন ব্যবহার না করে পণ্য উৎপাদন, বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে ‘বিসমিল্লাহ ইলেকট্রিক ল্যাম্প কোং’ কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা তাৎক্ষণিকভাবে আদায় হয়েছে।

আদালত প্রতিষ্ঠানটিকে দ্রুততম সময়ের মধ্যে বিএসটিআই হতে সিএম লাইসেন্স গ্রহণের পদক্ষেপ নেওয়ার নির্দেশনা দেন। এছাড়া একই এলাকায় পণ্যটির আরও একটি প্রতিষ্ঠানের চলমান কারখানা পরিদর্শনে বন্ধ পাওয়া যায়।

এনএইচ/এমএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]