সুতার দাম নিয়ন্ত্রণে রাখতে নীতি তৈরির আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২৬ অক্টোবর ২০২১

বর্তমান পরিস্থিতিতে দেশে সুতার দাম নিয়ন্ত্রণে রাখতে নীতি তৈরির দাবি জানিয়েছেন বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউজ অ্যাসোসিয়েশেনের (বিজিবিএ) সভাপতি কাজী ইফতেখার হোসাইন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব আবদুল মান্নানের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ দাবি জানান।

বিজিবিএ সভাপতি বলেন, বর্তমানে জাহাজের ভাড়া অনেক বেশি। সেটা সহনীয় পর্যায়ে নামাতে হবে। এজন্য আমরা অন্তঃমন্ত্রণালয়ে আলাপের প্রস্তাব দিয়েছি। এ নিয়ে নৌ পরিবহন মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলার প্রয়োজন রয়েছে।

তিনি বলেন, বৈশ্বিক মহামারির পর পোশাক খাত ঘুরে দাঁড়িয়েছে। এ খাতের ঘুরে দাঁড়ানো যাতে সাসটেইন করা যায়, সে বিষয়ে কর্মপন্থা নেওয়ার অনুরোধ জানিয়েছি সচিবকে। সংশ্লিষ্টদের সঙ্গেও এ নিয়ে আলোচনা হয়েছে। সে পরিপ্রেক্ষিতে তারা কাজ করবেন বলে আশা করছি।

সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বস্ত্র) মোহাম্মদ আবুল কালাম ও বস্ত্র অধিদফতরের মহাপরিচালক নুরুজ্জামান, বিজিবিএর ভাইস প্রেসিডেন্ট আনোয়ার শহিদ, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ও ট্রেজারার ফেরদৌস আহমেদ।

ইএআর/এমকেআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]