ইউএস-বাংলায় যুক্ত হলো আরও দুটি বোয়িং ৭৩৭-৮০০

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৩৩ পিএম, ২৭ নভেম্বর ২০২১

বাংলাদেশের এভিয়েশনের ইতিহাসে প্রথমবারের মতো ৩০ মিনিটের ব্যবধানে আরও দুটি বোয়িং ৭৩৭ ও ৮০০ বহরে যুক্ত করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এ নিয়ে বর্তমানে সংস্থাটির প্লেনের সংখ্যা দাঁড়িয়েছে ১৬টি। যা বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থার মধ্যে সর্বোচ্চ।

শুক্রবার (২৬ নভেম্বর) রাত ১১টায় বোয়িং ৭৩৭ ও রাত সাড়ে ১১টায় বোয়িং ৮০০ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। জর্ডানের আম্মান থেকে এগুলো আসে বাংলাদেশে।

প্লেন দুটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের ডিরেক্টর, বিজনেস ডেভেলপমেন্ট ক্যাপ্টেন লুৎফর রহমান।

jagonews24

নতুন যুক্ত হওয়া প্লেন দুটিতে ১৮৯টি করে ইকোনমি ক্লাসের আসন রয়েছে। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে কলম্বো, শারজাহ ও দিল্লীতে ফ্লাইট পরিচালনা করা হবে।

আগামী বছরের জুনে এয়ারবাস ৩৩০-২০০/৩০০ এয়ারক্রাফট যুক্ত করে ঢাকা থেকে জেদ্দা, রিয়াদ ও মদিনায় ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মালে, মাস্কাট, দোহা, দুবাই, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে সংস্থাটি।

এমইউ/জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]