বাণিজ্যমেলার অন্যতম আকর্ষণ রুটি মেকার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৯:৩২ এএম, ১১ জানুয়ারি ২০২৩

জমে উঠেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলাকে কেন্দ্র দূর-দূরান্ত থেকে দর্শনার্থীরা ভিড় জমাচ্ছেন। এবারের মেলায় অন্যতম আকর্ষণ রুটি মেকার। কোনো রকম বিদ্যুৎ খরচ ছাড়াই প্রতি মিনিটে ১২-১৫টি রুটি তৈরি করা যায় লাইবার রুটি মেকারে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় সরেজমিনে গিয়ে এমনই চিত্র চোখে পড়ে।

জানা যায়, লাইবা রুটি মেকার একটি মাল্টি রেসিপি মেকার। রুটি তৈরির জন্য পিড়ি-বেলুন ছাড়াই কাঠের তৈরি এ রুটি মেকারটির মাধ্যমে অনেক ধরনের কাঁচা ও সিদ্ধ আটার রুটি ও পরোটা তৈরি করা যায়।

বাণিজ্যমেলার অন্যতম আকর্ষণ রুটি মেকার

মেলায় রুটি মেকার কিনতে আসা আফসানা আক্তার নামে এক গৃহিণী জাগো নিউজকে জানান, শীতের সকালে রুটি বানানো খুব কষ্টকর কাজ। রুটি মেকারের মাধ্যম সহজেই রুটি বানানো যায়। তাই বাসার জন্য কয়েকটি রুটি মেকার কিনে নিয়ে যাচ্ছেন তিনি।

রুটি মেকার পদ্ধতি দেখতে আসা সামিউল ইসলাম নামের এক দর্শনার্থী বলেন, রুটি বানানোর জন্য এই মেকার খুবই জনপ্রিয় পদ্ধতি। এতোদিন সামাজিক যোগাযোগমাধ্যমে সহজে রুটি বানানো দেখতাম। আজ নিজের চোখেই দেখলাম।

বাণিজ্যমেলার অন্যতম আকর্ষণ রুটি মেকার

কথা হয় রুটি মেকারটির প্যাভিলিয়ন ইনচার্জ আফজাল হোসেনের সঙ্গে। তিনি বলেন, মেলার শুরু থেকেই রুটি মেকারটি কিনতে ক্রেতারা ভিড় করছেন। অনেকেই এ পদ্ধতির মাধ্যমে রুটি বানাতে অভ্যস্ত না। তাই অনেকেই আবার পদ্ধতিটি দেখতে ভিড় করছেন। আমাদের প্যাভিলিয়নটিতে আকারভেদে প্রত্যেকটি রুটি মেকার ২২০০-৫৫০০ টাকায় বিক্রি হচ্ছে। প্রত্যাশা করছি, গতবারের তুলনায় এবার আরও বেশি রুটি মেকার বিক্রি করতে পারবো।

এবারের মেলায় বাংলাদেশ ছাড়াও ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ আরও বেশ কিছু দেশের ব্যবসায়ীরা পণ্য নিয়ে হাজির হয়েছেন। মেলায় ১৭টি বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলায় দেশ-বিদেশের মোট ৩৩১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন রয়েছে। গতবার এ সংখ্যা ছিল ২২৫টি।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে বাণিজ্যমেলা। তবে সাপ্তাহিক বন্ধের দিন রাত ১০টা পর্যন্ত চলবে। এবার মেলার প্রবেশমূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা। অনলাইনে ৫০ শতাংশ ডিসকাইন্টে মেলার টিকিট কেনা যাবে।

রাশেদুল ইসলাম রাজু/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।