স্কাউট জাম্বুরির সদস্যদের প্রশিক্ষণ দিলো দুরন্ত বাইসাইকেল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২০ পিএম, ২৩ জানুয়ারি ২০২৩

গাজীপুরের মৌচাকে বাংলাদেশ স্কাউটসের জাতীয় প্রশিক্ষণ কেন্দ্রে ৯ দিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে এশিয়া-প্যাসিফিক রিজওনাল স্কাউট জাম্বুরির ৩২তম আসর। একই সময় এই ভেন্যুতে চলছে ১১তম জাতীয় স্কাউট জাম্বুরি। এবারের জাম্বুরির প্রতিপাদ্য ‘‘সাবাস... a fountain of energy’।

jagonews24

বাংলাদেশসহ এশিয়া প্যাসিফিক অঞ্চলভুক্ত দেশ থেকে আট হাজার স্কাউট সদস্য, এক হাজার ইউনিট লিডার ও দুই হাজার আইএসটি সদস্যসহ প্রায় ১১ হাজার স্কাউট এই ক্যাম্পে অংশ নিয়েছেন। স্কাউট জাম্বুরিকে মোট চারটি ভিলেজে ভাগ করা হয়েছে এবং প্রতিটি ভিলেজে দুটি করে মোট আটটি সাব ক্যাম্পে বিভক্ত করা হয়েছে। এ ক্যাম্পে স্কাউটদের জন্য থাকছে মেধা যাচাইসহ নানা চ্যালেঞ্জ।

jagonews24

এই অনুষ্ঠানের সঙ্গে যুক্ত রয়েছে দুরন্ত বাইসাইকেল। স্কাউট জাম্বুরির চতুর্থ দিন আজ দুরন্ত বাইসাইকেলের পক্ষ থেকে স্কাউটদের মাঝে সাইকেল বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণে সাইকেলের বিভিন্ন অংশ সম্পর্কে স্কাউটদের মাঝে ধারণা এবং সাইকেল রিপেয়ারিং প্রশিক্ষণ দেন দুরন্ত বাইসাইকেলের জোনাল ম্যানেজার মো. আমজাদ হোসেন।

jagonews24

এছাড়াও দুরন্ত সাইকেলের বিভিন্ন সুযোগ-সুবিধা এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে স্কাউটদের ধারণা দেন ব্র্যান্ড ম্যানেজার খন্দকার আরিফ হোসেন। এ সময় স্কাউটদের দুরন্ত বাইসাইকেল চালানোর সুযোগ দেওয়া হয়। সাইকেল চালিয়ে স্কাউটদের মাঝে ব্যাপক আনন্দ দেখা দিয়েছে।

jagonews24

দুরন্ত বাইসাইকেলের পক্ষ থেকে ক্যাম্পে যাতায়াতের সুবিধার্থে রোভার স্কাউটদের মাঝে ১০টি সাইকেল বিতরণ করা হয়। এতে করে ক্যাম্পে নির্বিঘ্নে তারা চলাচল করতে পারছেন। আগামী ২৬ জানুয়ারি মহাতাঁবু জলসার মাধ্যমে এবারের জাম্বুরি শেষ হবে।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।