সুরক্ষা সেবা বিভাগ ও সোনালী ব্যাংকের চুক্তি সই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ২০ মার্চ ২০২৩

দ্বৈত নাগরিকত্ব এবং স্পেন গমনেচ্ছুদের পুলিশ ক্লিয়ারেন্সের ফি অনলাইনে আদায়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সঙ্গে একটি চুক্তি করেছে সোনালী ব্যাংক।

সোমবার (২০ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সই করেন ব্যাংকের পক্ষে জেনারেল ম্যানেজার মো. মনিরুজ্জামান এবং সুরক্ষা সেবা বিভাগের পক্ষে যুগ্মসচিব দিলসাদ বেগম।

চুক্তি সইয়ের পর চুক্তিপত্র হস্তান্তর করেন সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সুভাষ চন্দ্র দাস এবং সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আতিকুর রহমান, সুরক্ষা সেবা বিভাগের উপসচিব আলীমুন রাজীবসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

এই চুক্তির ফলে সুরক্ষা সেবা বিভাগ বাস্তবায়নাধীন অনলাইন সফটওয়্যারের মাধ্যমে দ্বৈত নাগরিকত্ব এবং স্পেন গমনেচ্ছুদের পুলিশ ক্লিয়ারেন্সের জন্য দেশ ও বিদেশ থেকে বাংলাদেশিরা অনলাইনে আবেদনের সময় সরকার নির্ধারিত ফি-চার্জ সোনালী ব্যাংক লিমিটেডের নিজস্ব গেটওয়ে ‘সোনালী পেমেন্ট গেটওয়ে’র মাধ্যমে পরিশোধ করতে পারবেন।

সোনালী ই-সেবা মোবাইল অ্যাপের মাধ্যমে দেশ ও বিদেশ থেকে ঘরে বসে ২ মিনিটে ব্যাংক হিসাব খোলা যায়, Sonali e-Wallet এর মাধ্যমে দিন রাত ২৪ ঘণ্টা দেশ ও বিদেশ থেকে ব্যাংকিং লেনদেন করা যায়। এছাড়া QR Code ব্যবহার করে যেকোনো শাখা থেকে নগদ অর্থ উত্তোলন করা যায়। ফলে অনলাইনে যাবতীয় ব্যাংকিং কার্যক্রম গ্রাহকদের দোড়গোড়ায় পোঁছানো সম্ভব হচ্ছে।

ইএআর/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।