নকল স্টিকারে প্রসাধনী বিক্রি, ল্যাভেন্ডারকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ২৬ মে ২০২৩

রাজধানীর খিলগাঁওয়ে ল্যাভেন্ডারকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শুক্রবার (২৬ মে) প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়। ‘লিরা ইমপোর্টস’র স্টিকার নকল করে ৩৩ ধরনের বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের প্রসাধনী সামগ্রী বিক্রি করে আসছিল প্রতিষ্ঠানটি।

এর আগে ২২ মে ভোক্তা অধিদপ্তর ওই প্রতিষ্ঠানে অভিযান চালায়। তখন দেখা যায় লিরা ইমপোর্টস নামের স্টিকার নকল করে ৩৩ ধরনের নামিদামি ব্র্যান্ডের প্রসাধনী অবৈধভাবে বিক্রি করে আসছিল প্রতিষ্ঠানটি। পরে অভিযানে প্রতিষ্ঠানটির সব প্রকার বিক্রি কার্যক্রম জনস্বার্থে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন: নকল প্রসাধনী তৈরি-বাজারজাত : এ ব্যবসায় যেন তাদের ঐতিহ্য

পরবর্তীতে নিয়মিত শুনানি, প্রয়োজনীয় কাগজপত্র ও সাক্ষ্য-প্রমাণ পর্যালোচনা করে প্রতিষ্ঠানটির ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রম পরিচালনার প্রমাণ পাওয়া যায়। প্রতিষ্ঠানটির পক্ষে ম্যানেজার স্বেচ্ছায় দোষ স্বীকার করে লিখিত বক্তব্য দেন। ভবিষ্যতে এরকম অপরাধমূলক কার্যক্রম পরিচালনা হতে বিরত থাকবেন বলে অঙ্গীকার করেন।

fine-1.jpg

আরও পড়ুন: বসতবাড়িতে তৈরি হচ্ছিল ভেজাল প্রসাধনী!

এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ও ৫০ ধারায় ল্যাভেন্ডারকে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি শর্তসাপেক্ষে সাময়িকভাবে প্রতিষ্ঠানটি বন্ধের আদেশ প্রত্যাহার করা হয়।

এনএইচ/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।