রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে বৈধ পথ ব্যবহারের পরামর্শ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০০ এএম, ২৭ নভেম্বর ২০২৩

দেশে রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে বৈধ পথ বা ব্যাংকিং চ্যানেলগুলো ব্যবহারের পরামর্শ দিয়েছে প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন রেমিট্যান্স হাউসমালিক। শনিবার স্থানীয় সময় রাতে লন্ডনে নন-রেসিডেন্ট বাংলাদেশি গ্লোবাল রেমিট্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির অভিষেক ও আলোচনা সভায় এ মত ব্যক্ত করেন রেমিট্যান্স হাউসমালিকরা।

আয়োজিত অনুষ্ঠানে ‘হটাব হুন্ডি, বাঁচাব দেশ, গড়ব সোনার বাংলাদেশ’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্যে বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনীম। এসময় রেমিট্যান্স হাউসমালিকদের সংগঠন ‘নন রেসিডেন্ট বাংলাদেশি গ্লোবাল রেমিট্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশন’ এর কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি হয়েছেন এনইসি মানি ট্রান্সফারের চেয়ারম্যান ইকরাম ফরাজি।

প্রধান অতিথির বক্তব্যে সাইদা মুনা তাসনীম বাংলাদেশে রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে বৈধ পথ ব্যবহার করতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান। তিনি রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে ব্যাংকিং চ্যানেলগুলো ব্যবহারের ওপর জোর দেন।

যুক্তরাজ্যে নিযুক্ত রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনীমের উপস্থিতিতে শপথবাক্য পাঠ করেন সংগঠনের সভাপতি ইকরাম ফরাজি, সহসভাপতি সানাম মিয়া, ইতালি থেকে মোহাম্মদ ইদ্রিস ফরাজী, জাপান থেকে সরোয়ার সানি, যুক্তরাষ্ট্র থেকে কামাল হোসেন, এ এন এম ফরহাদ, মাসুদ রানা তপন, কানাডা থেকে গুলজার আহমেদ, যুক্তরাজ্য থেকে কামাল হোসেন, নওফেল জামির, বাংলাদেশ থেকে আনোয়ার ফরাজী, দক্ষিণ আফ্রিকা থেকে কাজী ফরহাদ কামাল, গ্রিস থেকে শাহীন তালুকদার, স্পেন থেকে আবু বক্কর আবদুল্লাহ, মধ্যপ্রাচ্য থেকে খোরশেদ আলম, মামুনুর রশিদ প্রমুখ।

ইএআর/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।