ক্রেতাদের কিস্তি-আকর্ষণীয় মূল্যছাড়ে রং দেবে রেইনবো পেইন্টস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ৩০ নভেম্বর ২০২৩

শীত এলেই বাসা-বাড়ি, অফিস ভবনসহ বিভিন্ন স্থাপনায় রং করে মানুষ। অনেকে নতুন ভবন নির্মাণকাজও শেষ করেন এ সময়ে। ভবন নির্মাণকাজ শেষ করতেই অনেক সময় শেষ হয়ে যায় পুঁজি। রং না করে অরক্ষিতই রাখেন ভবনের দেয়াল। এমন সংকটের সমাধানে এগিয়ে এসেছে রেইনবো পেইন্টস। কিস্তিতে ক্রেতাদের কাছে রং বিক্রি করছে রেইনবো। পাশাপাশি থাকছে বিভিন্ন পণ্যে আকর্ষণীয় মূল্যছাড়।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাজধানীর বাড্ডায় একটি অভিজাত রেস্তোরাঁয় আয়োজিত ‘সেবা মাস’ উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা জানান আরএফএল ও রেইনবো পেইন্টসের শীর্ষ কর্মকর্তারা।

আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল বলেন, আরএফএল গ্রুপ নিত্যপ্রয়োজনীয় প্রায় সব ধরনের পণ্য উৎপাদন করে থাকে। তার মধ্যে রেইনবো পেইন্টস অন্যতম। আমরা যে ধরনের পণ্যই উৎপাদন করি না কেন, তার অংশীজন আছে। এর মধ্যে প্রথম ও প্রধান অংশীজন হলেন ভোক্তা। ভোক্তা যেন আমাদের পণ্যটা কিনে উপকৃত হন, সেদিকে নজর রেখে প্রতিনিয়ত আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

jagonews24

তিনি বলেন, শীতকালে মানুষ বাসা-বাড়ি, ভবনসহ বিভিন্ন স্থাপনায় বেশি রঙের কাজ করে থাকে। একজন ভোক্তা যেন সহজে রংটা কিনতে পারেন, সেদিকে নজর রেখে আমরা সেবা মাস শুরু করছি। কারও যদি অর্থের সংস্থান একবারে নাও হয়, আমরা ইনস্টলমেন্টের (কিস্তি) মাধ্যমে তাকে রং কেনার সুযোগ দিয়ে সহযোগিতা করছি। এতে তিনি তার স্বপ্নের স্থাপনা রঙিন ও সুরক্ষিত করতে পারবেন।

মধ্যস্বত্বভোগী ও প্রতারণা ঠেকাতে রেইনবো পেইন্টস সতর্ক রয়েছে জানিয়ে আর এন পাল বলেন, ভোক্তা যাতে দিনশেষে কোনো পেইন্টার বা অসাধু ব্যবসায়ীর মাধ্যমে কোনোভাবে প্রতারিত না হন, সেজন্যও আমরা সুরক্ষার ব্যবস্থা রেখেছি। তৃণমূল পর্যন্ত আমাদের নির্ভরযোগ্য পরিবেশকের মাধ্যমে ব্যবসা নিয়ন্ত্রণের চেষ্টা করছি। যেখানে পরিবেশক নেই, সেখানে আউটলেটের মাধ্যমে ব্যবসায়ীদের নিয়ন্ত্রণের চেষ্টা করে থাকি। যাতে কোনো মধ্যস্বত্বভোগী বা অসাধু ব্যবসায়ী যেন ফায়দা না নিতে পারে, সেদিকে সতর্ক দৃষ্টি রয়েছে আমাদের।

রংমিস্ত্রিদের সুরক্ষায়ও রেইনবো পেইন্টস কাজ করছে উল্লেখ করে আরএফএল গ্রুপের এ ব্যবস্থাপনা পরিচালক বলেন, যারা আমাদের পেইন্টার (রংমিস্ত্রি), তাদেরও কিন্তু আমরা ভুলিনি। রংমিস্ত্রিদের জন্য আমরা ট্রেইনিংয়ের ব্যবস্থা করে থাকি। তাদেরকে এমনভাবে সম্পৃক্ত করি, প্রশিক্ষণের সময়ের দৈনন্দিন যে ভরণপোষণ সেটাও আমরা দিয়ে থাকি। যখন পেইন্টারদের কাজ থাকে না, তখন তাদের পাশেও রেইনবো সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

তিনি আরও বলেন, আরএফএল কোম্পানি শুধু ব্যবসা করতে আসেনি। আমরা যেহেতু দেশের প্রতিটি ক্ষেত্রে ওতপ্রোতভাবে জড়িত, তাই সব অংশীদারকে তাদের উপযুক্ত অংশটুকু পৌঁছে দেওয়ারও চেষ্টা করি। সেবা মাসের মাধ্যমে ভালো পণ্য, পরামর্শ ভোক্তার কাছে পৌঁছে দিতে যা যা করণীয় রেইনবো পেইন্টস সবই করবে।

রেইনবো পেইন্টসের নির্বাহী পরিচালক কামরুল হাসান বলেন, খেয়াল করে দেখবেন— সব ধরনের নির্মাণকাজ শেষে ভবনে রং করা হয়। একেবারে সর্বশেষ কাজ হয় পেইন্টিংয়ের। তখন মানুষ একটা আর্থিক সংকটে পড়ে। এতে ভবনে রং করার ক্ষেত্রে অনেকের মধ্যে অনীহা তৈরি হয়। অনেকে বলে থাকেন হাতে আর টাকা নেই, এখন আর রংটা করাতে পারছি না। এজন্য আমরা কিস্তিতে তাদের রং কেনার সুযোগ করে দিচ্ছি।

তিনি বলেন, কিস্তির সুবিধা ছাড়াও আকর্ষণীয় ডিসকাউন্টও (মূল্যছাড়) দেবো আমরা। এ সুবিধা রেইনবো পেইন্টসের নিজস্ব আউটলেটে পাওয়া যাবে। আবার ডিলার পয়েন্টগুলোতেও এ সুবিধা মিলবে। আশা করি— এ মুহূর্তে ক্রেতাদের জন্য এটা খুবই আকর্ষণীয় একটা অফার হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রেইনবো পেইন্টসের জেনারেল ম্যানেজার (রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট) সালেহ আহম্মদ চৌধুরী, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (অপারেশন) মো. সোহেল রানা, হেড অব সেলস শাহজাহান সানী, হেড অব মার্কেটিং মো. নাজমুল হক প্রমুখ।

jagonews24

রেইনবো পেইন্টসের কর্মকর্তারা জানান, মাঠপর্যায়ে কাজ করে তারা অনেক অভিজ্ঞতা অর্জন করেছেন। কেন একটি ভবনে রং করলে সেটা দীর্ঘ সময় টেকে না বা নষ্ট হয়ে যায়; সে সম্পর্কেও তারা সেবা মাসে পরামর্শ দেবেন। রেইনবোর টেকনিক্যাল টিমের সদস্যরা ক্রেতার ভবনের কাছে চলে যাবেন। সেখানে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে সব ধরনের পরামর্শও দেবেন।

সেবা মাসে যত মূল্যছাড়
সেবা মাসের আওতায় পুরো ডিসেম্বর ও জানুয়ারি মাসে ক্রেতারা রেইনবো পেইন্টসের সব পণ্যের ওপর ২৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড় পাবেন। আর ইন্সটা পেইন্টিং সার্ভিস ও রং সম্পর্কিত সব হার্ডওয়্যার পণ্যের ওপর ৫ শতাংশ মূল্যছাড় পাবেন ক্রেতারা।

রেইনবোর ডেকোরেটিভ, ফ্লোর কোটিং, মেরিন, কার, পাউডার কোটিং, ইন্ডাস্ট্রিয়াল, হ্যামার, উড কোটিং ক্যাটাগরিতে প্রায় ৩৩ ধরনের রং রয়েছে। সারাদেশে রেইনবো পেইন্টসের ২৫১টি শোরুম ও অনুমোদিত ডিলারের মাধ্যমে রেইনবো পেইন্টস কিনতে পারছেন ক্রেতারা।

এএএইচ/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।