সিটি করপোরেশন ও জেলায় সেরা করদাতা ৫২৫

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৮ এএম, ০৬ ডিসেম্বর ২০২৩
ফাইল ছবি

কর প্রদানে উৎসাহিত করতে জাতীয় পর্যায়ের পর সিটি করপোরেশন ও জেলায় ৫২৫ জনকে সেরা করদাতা হিসেবে নির্বাচিত করা হয়েছে।

২০২২-২০২৩ করবর্ষে ১১টি সিটি করপোরেশন ও ৬৪ জেলায় সর্বোচ্চ আয়কর প্রদানকারী ও দীর্ঘসময় আয়কর প্রদানকারী ক্যাটাগরিতে এই করদাতা নির্বাচন করেছে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) মনোনীতদের তালিকা গেজেট আকারে প্রকাশ করেছে এনবিআর। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসুর সই করা এ গেজেটে এসব করদাতার নাম প্রকাশ করা হয়।

এর মধ্যে প্রতিটি সিটি করপোরেশন ও জেলা থেকে দুজনকে দীর্ঘসময় ও তিনজনকে সর্বোচ্চ কর প্রদানকারী হিসেবে এবং একজনকে নারী ও তরুণ ক্যাটাগরিতে সেরা নির্বাচন করা হয়েছে।

আরও পড়ুন>> এবারও সেরা করদাতা জর্দা ব্যবসায়ী কাউছ মিয়া

সরকারঘোষিত জেলাভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘসময় আয়কর প্রদানকারী করদাতাদের পুরস্কার প্রদান নীতিমালা-২০০৮ এর বিধান অনুযায়ী সেরাদের নাম প্রকাশ করেছে অর্থ মন্ত্রণালয়।

অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, ২০২২-২৩ কর বছরে সিটি করপোরেশন ও জেলা পর্যায়ে মনোনীত ৫২৫ জন সেরা করদাতার নাম প্রকাশ করা হয়েছে। এর মধ্যে ১১টি সিটি করপোরেশন এলাকায় ৭৭ জন সর্বোচ্চ কর প্রদানকারীকে সেরা করদাতা হিসেবে ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান করা হবে। প্রতিটি সিটি করপোরেশনে সাতজনকে ট্যাক্স কার্ড প্রদান করা হচ্ছে। প্রতিটি সিটি করপোরেশন এলাকায় সাতজন ও প্রতি জেলায় সাতজন করদাতাকে সর্বোচ্চ কর প্রদানকারী হিসেবে কার্ড প্রদান করা হবে।

প্রজ্ঞাপনে সর্বোচ্চ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম, ইটিআইএন নম্বর, কর অঞ্চল ও তাদের ঠিকানাসহ বর্ণনা দেওয়া রয়েছে।

সেরা করদাতাদের নাম দেখতে এখানে ক্লিক করুন।

এসএম/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।