পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে সময় বেঁধে দিলো ঢাকার জেলা প্রশাসন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ১০ ডিসেম্বর ২০২৩

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাজধানীতে অভিযান চালিয়েছে ঢাকার জেলা প্রশাসন। অভিযানে জেলা প্রশাসনের পক্ষ থেকে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে দুইদিন সময় বেঁধে দেওয়া হয়েছে।

রোববার (১০ ডিসেম্বর) রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেট কাঁচাবাজার, যাত্রাবাড়ী কাঁচাবাজার ও মিরপুর-১ কাঁচাবাজারে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। ব্যবসায়ীরা যাতে বাড়তি দামে পেঁয়াজ বিক্রি ও মজুত করতে না পারেন সেজন্য এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে পাইকারি ও খুচরা বাজারের কাঁচা ও পাকা ভাউচার পর্যবেক্ষণ করা হয়। একই সঙ্গে যারা সঠিকভাবে ভাউচার সংরক্ষণ করেননি তাদের সতর্ক করে দেওয়া হয়। অধিক লাভের আশায় কেউ যেন বেশি দামে পেঁয়াজ বিক্রি এবং পেঁয়াজ মজুত না করে সে বিষয়ে সতর্ক করা হয়।

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে সময় বেঁধে দিলো ঢাকার জেলা প্রশাসন

এছাড়া অভিযানে যাত্রাবাড়ী কাঁচাবাজারের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছ থেকে মুচলেকা নেওয়ার দাম নিয়ন্ত্রণে দুইদিন সময় বেঁধে দেওয়া হয়। তখন দোকানিরা নিয়ন্ত্রিত ও সঠিক দামে পেঁয়াজ বিক্রি করবেন বলে জেলা প্রশাসকের কাছে অঙ্গীকারবদ্ধ হন।

বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করেন মোহাম্মদপুর রাজস্ব সার্কেল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবুবকর সিদ্দিক, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসন সায়েম ইমরান, মিরপুর রাজস্ব সার্কেল ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার।

জেএ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।