বাণিজ্যমেলায় নারীদের পছন্দ ‘সবজি কাটার’

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৮তম আসর। মেলা উপলক্ষে বিভিন্ন পণ্যে চলছে নানা অফার। এ কারণে মেলার শেষ সময়ে বিশেষ ছাড় দিয়ে পণ্যসামগ্রী কিনতে মেলায় ভিড় করছেন ক্রেতারা। এর মধ্যে এবারও নারী থেকে শুরু করে সবার পছন্দের শীর্ষে সবজি কাটার।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় বিভিন্ন সবজি কাটারের স্টলে সরেজমিনে গিয়ে এমনই চিত্র লক্ষ্য করা যায়।

সবজি কাটারের স্টলগুলোতে স্টিল কাটার, অটো চপার, ফ্রেন্স ফ্রাই কাটিং, পিৎজা কাটার, করলা কাটার, পিলার কাটার, নাইফ কাটার, কাচি, কাটিং প্লেট ও হ্যান্ড সেফটি যাচ্ছে। এসব কাটার দিয়ে আলু, পেঁয়াজ, রসুন, আদা, মুলা, টমেটো, শসা, গাজর, বাঁধাকপি, শাকসহ বিভিন্ন সবজি রান্না ও খাওয়ার উপযোগী নকশা করে কাটা যায়। মেলায় স্লাইসার, হ্যান্ড সেফটি, ম্যাকারনি, ফ্লাওয়ার সেভার, কাটার, চপিং বোর্ড, চপারসহ এক সেট ভেজিটেবল কাটার বিক্রি হচ্ছে ৬০০ টাকায়। এসব পণ্যে ৪০ শতাংশ ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানগুলো।

বাণিজ্যমেলায় নারীদের পছন্দ ‘সবজি কাটার’

হালিমা আক্তার নামের এক ক্রেতা বলেন, এসব কাটার না থাকায় বাসায় শাকসবজি কাটাকাটি করতে অনেক কষ্ট হয়। তাই এখান থেকে এক সেট কাটার কিনছি।

আমেনা খাতুন নামের আরেক ক্রেতা বলেন, সবজি কাটারের মাধ্যমে নিজের মনমতো সবজি কাটাকাটি করা যায়। মেলা উপলক্ষে যেহেতু ছাড় চলছে তাই কিনে নিলাম।

বিক্রেতারা বলছেন, এসব কাটার দিয়ে সবজি কাটতে কোনো ঝুঁকি নেই। নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারবে গৃহিণীরা। সবসময় কাটারগুলো মেলায় আগত ক্রেতাদের পছন্দের শীর্ষে থাকে। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। তবে গতবারের তুলনায় এবার বেচাবিক্রি তুলনামূলক কম হয়েছে।

বাণিজ্যমেলায় নারীদের পছন্দ ‘সবজি কাটার’

মেলার সার্বিক নিরাপত্তা এবং আগত দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিতকরণার্থে মেলা প্রাঙ্গণে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও র্যাব নিয়োজিত। এছাড়া সার্ভিস গেট ও ভিআইপি গেটের শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রাইভেট সিকিউরিটি গার্ড নিয়োগ করা হয়েছে।

নিরাপত্তা অগ্রাধিকার বিবেচনায় মেলা প্রাঙ্গণের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, প্রবেশপথ, পার্কিং এরিয়া এবং সংশ্লিষ্ট সব এলাকায় প্রয়োজনীয় সংখ্যক সিসিটিভি স্থাপন করা হয়েছে।

এছাড়া মেলার প্রবেশপথে প্রয়োজনীয় সংখ্যক আর্চওয়ে ও মেটাল ডিটেক্টরের ব্যবস্থা করা হয়েছে। একইভাবে যেকোনো ধরনের অগ্নিদুর্ঘটনা প্রতিরোধে মেলায় সার্বক্ষণিক নিয়োজিত থাকবে ফায়ার ব্রিগেড।

রাশেদুল ইসলাম রাজু/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।