যুক্তরাষ্ট্রে পোশাকের বাজার সম্প্রসারণ চায় বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৪ এএম, ০৩ মার্চ ২০২৪

মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশি পোশাক পণ্যের বাজার সম্প্রসারণে সহযোগিতার বিষয়ে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ এবং সোর্সিং অ্যাট ম্যাজিক’র মধ্যে আলোচনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ মার্চ) বিজিএমইএ কমপ্লেক্সে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনায় বক্তব্য রাখেন সোর্সিং অ্যাট ম্যাজিকের হেড অফ সেলস মিসেস পিনার ভ্যান ডার ভেগেট ও বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মাইক হেনেসি এবং বাংলাদেশ পোশাক প্রস্ততকারক ও রপ্তানিককারক সমিতি (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।

আলোচনায় বক্তারা মার্কিন বাজারের সুযোগ অন্বেষণে সম্ভাব্য সহযোগিতার বিষয়ে গুরুত্বারোপ করেন। পাশাপাশি যুক্তরাষ্ট্রের বাজারে পোশাক রপ্তানি সম্প্রসারণ এবং বাংলাদেশের পোশাক শিল্পের সঙ্গে প্রাসঙ্গিক বিষয়াবলি উঠে আসে। উভয় পক্ষই ২০২৪ সালের আগস্টে লাস ভেগাসে সোর্সিং অ্যাট ম্যাজিক আয়োজিত আসন্ন পোশাক প্রদর্শনীতে বাংলাদেশি রপ্তানিকারকদের অংশগ্রহণের বিষয় নিয়ে কথা বলেন।

বৈঠকে বিজিএমইএ সভাপতি প্রদর্শনীর বিভিন্ন দিক এবং সম্ভাব্য মার্কিন ক্রেতারা বিশেষ করে যারা বাংলাদেশ থেকে পোশাক ক্রয় করেন না, তাদের কাছে বাংলাদেশের পোশাক শিল্পের শক্তি ও সক্ষমতা উপস্থাপনের কৌশলগত উপায়গুলো সম্পর্কে অবহিত করেন।

ফারুক হাসান যুক্তরাষ্ট্রের ক্রেতাদের কাছে নিরাপদ ও টেকসই সোর্সিং গন্তব্য হিসেবে বাংলাদেশকে তুলে ধরেন। উভয় পক্ষই প্রদর্শনীতে বিজিএমইএর সদস্য কারখানাগুলোর অংশগ্রহণের সুবিধার্থে সহযোগিতা করতে সম্মত হয়েছেন। যার মাধ্যমে মার্কিন বাজারের সম্ভাব্য ক্রেতাদের সঙ্গে শক্তিশালী ব্যবসায়িক সম্পর্ক গড়ে তোলা যায়।

ইএআর/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।