ডেন্টাল পরীক্ষায় পরীক্ষকরাও মোবাইল সঙ্গে রাখতে পারবেন না

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪৬ এএম, ০৬ নভেম্বর ২০১৭
ফাইল ছবি

আগামী ১০ নভেম্বর অনুষ্ঠিতব্য সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার দিন পরীক্ষকরাও মোবাইল ফোন সঙ্গে রাখতে পারবেন না। পরীক্ষকরা তাদের মোবাইল ফোন সাইলেন্ট করে কেন্দ্রের নির্দিষ্ট একটি স্থানে নির্ধারিত ব্যক্তির তত্ত্বাবধানে রেখে আসবেন। বিশেষ প্রয়োজনে নির্দিষ্ট স্থানে গিয়ে কথা বলে আসতে পারবেন। কোনোভাবেই মোবাইল নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করা যাবে না।

গত ১ নভেম্বর দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে ভর্তি কমিটির এক সভায় উপস্থিত বিশেষজ্ঞদের পরামর্শক্রমে এ সিদ্ধান্ত গৃহীত হয়। এমবিবিএসের মতো সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের জন্য বিশেষ কার্যক্রম নেয়া হয়।

শুক্রবার সকাল ১০ টায় চলতি ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে বিডিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা ডেন্টাল কলেজ, চট্টগ্রাম মেডিকেল কলেজ, রাজশাহী মেডিকেল কলেজ, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজসহ মোট ৫টি কেন্দ্রের নয়টি ভেন্যুর ২৮৬টি কক্ষে পরীক্ষা গ্রহণ করা হবে।

সরকারি ৯টি ডেন্টাল কলেজ ও ইউনিটে ৫২৫ ও ২৫টি বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটে ১ হাজার ৩৮৫ সহ মোট ১ হাজার ৯১৭টি আসনের বিপরীতে ২২ হাজার ৫০৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক চিকিৎসা, শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন অধ্যাপক ডা. মো. আবদুর রশীদ জাগো নিউজকে বলেন, আসন্ন সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে।

তিনি জানান, এবারই প্রথম বিডিএস পরীক্ষা নিয়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর সভাপতিত্বে পৃথক বৈঠক হয়। ভর্তি কমিটির সভায় উপস্থিত সকলেই এমবিবিএসের মতো ডেন্টাল পরীক্ষাও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দৃঢ় প্রতিজ্ঞ বলে জানান।

এমবিবিএসের মতো প্রশ্নপত্র প্রণয়ন, মডারেশন, প্রশ্নপত্র কেন্দ্রে পৌঁছানো, কেন্দ্র থেকে উত্তরপত্র ঢাকা আনা ও প্রশ্নপত্র মূল্যায়নসহ সার্বিক কার্যক্রমে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

এমইউ/এআরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :