জিইউডিসি জাতীয় বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০:৫৩ এএম, ২৬ নভেম্বর ২০১৭
জিইউডিসি জাতীয় বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত

‘সংকট, সম্ভাবনা, ঐতিহ্য’ স্লোগানে তিন দিনব্যাপী ‘চতুর্থ জিইউডিসি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৭’ শেষ হয়েছে। ৩২ বিশ্ববিদ্যালয় ও ১৬ কলেজ এতে অংশ নেয়।

শনিবার (২৫ নভেম্বর) গ্রিন ইউনিভার্সিটি অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ক্লাব আয়োজিত এ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত ও পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকার ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান।

এ সময় গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, কোষাধ্যক্ষ মো. শহীদ উল্লাহ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. সাইফুল ইসলাম, অ্যাকাউন্টস ডিরেক্টর মো. আশরাফুল আনোয়ার, ক্লাব মডারেটর হাসান আল জুবায়ের রনি, সভাপতি হাসিবুর রহমান সাব্বিরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়-কলেজের বিতার্কিকরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন এবং জাহাঙ্গীরনগরর বিশ্ববিদ্যালয় রানার-আপ হওয়ার গৌরব অর্জন করে।

অন্যদিকে কলেজ পর্যায়ের বিতর্কে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ চ্যাম্পিয়ন এবং ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ রানার-আপ হয়।

ট্রিট ডেইরি মিল্ক ও ফ্রুটফিলের সহযোগিতায় আয়োজিত এ প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল দৈনিক সমকাল, এটিএন নিউজ, জাগো এফএম ও জাগো নিউজ।

অনুষ্ঠানে তাকসিম এ খান প্রধান বলেন, বাংলাদেশে বিতর্ক প্রতিযোগিতা অনেক দূর এগিয়েছে। যার মাধ্যমে ছাত্র-ছাত্রীরা তাদের জ্ঞানের ভাণ্ডারকে আরও উচ্চতর পর্যায়ে নিয়ে যাচ্ছে।

গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. গোলাম সামদানী ফকির বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জে দক্ষতাই আসল। যেখানে উচ্চশিক্ষার পাশাপাশি দক্ষতাও অর্জন করতে হবে। তিনি বস্তনিষ্ট বিতর্কের মাধ্যমে শিক্ষার্থীদের আরও সমৃদ্ধ হওয়ার আহ্বান জানান। -প্রেস বিজ্ঞপ্তি

এমএমজেড/এমএস