‘মাদরাসার পাঠ্যবইয়ে জঙ্গিবাদের প্রচারণা চলছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১০ এএম, ২৬ নভেম্বর ২০১৭

মাদরাসার সরকারি পাঠ্যবইয়ে রাষ্ট্রীয় টাকায় অত্যন্ত সুপরিকল্পিতভাবে জঙ্গিবাদের প্রচারণা চালানো হচ্ছে বলে অভিযোগ করেছে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)। রোববার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে সংগঠনটি।

লিখিত বক্তব্যে সংগঠনটির সদস্য সচিব (মাদরাসা ইউনিট) অধ্যক্ষ মাওলানা কাজী জহিরুল ইসলাম বলেন, জঙ্গিবাদের সঙ্গে জড়িত কতিপয় মাদরাসা শিক্ষককে দিয়ে এই সব বই রচনা ও সম্পাদনা করা হয়েছে। মাদরাসা বোর্ডের ৩২টি বইয়ের লেখক এবং সম্পাদক যারা রয়েছেন তাদের অধিকাংশই মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী হিসেবে পরিচিত।

সংবাদ সম্মেলনের প্রধান অতিথি স্বাশিপ সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, ধর্মান্ধ সাম্প্রদায়িক একটি চক্র অত্যন্ত সুকৌশলে মাদরাসার পাঠ্যপুস্তকে অপ্রাসঙ্গিক বিভিন্ন ব্যাখ্যা দিয়ে ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মানুভূতিতে আঘাত করে আগামী নির্বাচনে বর্তমান সরকারকে বেকায়দায় ফেলার জন্য এই ষড়যন্ত্র করেছিল। পাশাপাশি কোমলমতি শিশুদের জঙ্গিবাদে আকৃষ্ট করার জন্য এই সব অপ্রাসঙ্গিক বিষয় পাঠ্য পুস্তকে সন্নিবেশিত করেছিল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- স্বাশিপ সহ সভাপতি প্রফেসর মো. সাজিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান পান্না, হরিচাঁদ মন্ডল সুমন, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, অধ্যক্ষ মোকসেদুর রহমান প্রমুখ।

এমএম/এনএফ/জেআইএম

আপনার মতামত লিখুন :