সিদ্ধান্ত ছাড়াই বৈঠক সমাপ্ত : অনশন বহাল স্কুল শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৮ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭

প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের পরবর্তী গ্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণের দাবিতে ঘোষিত আন্দোলন প্রত্যাহার হচ্ছে না। সোমবার প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) মহাপরিচালকের সঙ্গে বৈঠক শেষে এমন ঘোষণা দিয়েছেন সরকারি প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষক সংগঠনের নেতারা।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক অনলাইন সমিতির সভাপতি কাজী আবু নাসের আজাদ জাগো নিউজকে বলেন, সরকারি প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষকরা এক দফার দাবিতে আগামী ২৩ ডিসেম্বর থেকে আমরণ অনশনে নামবেন।

তিনি বলেন, আন্দোলন প্রত্যাহারে সোমবার ডিপিই’র মহাপরিচালক (ডিজি) আবু হেনা মোস্তফা কামাল তার দফতরে সহকারী শিক্ষক প্রতিনিধিদের ডেকে ছিলেন। কোনো সমাধান ছাড়াই বৈঠক শেষ হয়েছে। বৈঠকে শিক্ষক প্রতিনিধিরা দাবির বিষয়টি ডিজি স্যারকে জানিয়েছি। তিনি দাবিটি বিবেচনায় নেয়ার আশ্বাস দিয়ে আমাদের আন্দোলন প্রত্যাহারের প্রস্তাব দেন। তবে এতে আমরা সন্তষ্ট নই। এ কারণে কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন কর্মসূচি অপরিবর্তিত রয়েছে।

তিনি আরও বলেন, এ কর্মসূচি বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের ব্যানারে পালিত হবে।

একাধিক সহকারী শিক্ষক জানান, মুক্তিযুদ্ধ পরবর্তী সময় থেকে এখন পর্যন্ত প্রধান শিক্ষকের সঙ্গে সহকারী শিক্ষকের বেতনের পার্থক্য এক থেকে তিন ধাপ পর্যন্ত রয়েছে। প্রধান শিক্ষকদের প্রস্তাবিত বেতন দশম গ্রেডে দেয়া হলে এ বৈষম্য আরও বেড়ে চার ধাপে উন্নীত হবে। তাই প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের নিচের ধাপে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন দাবি করছেন তারা।

এ বিষয়ে ডিপিই’র মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামাল জাগো নিউজকে বলেন, দাবি-দাওয়া নিয়ে সহকারী শিক্ষকদের কয়েকজন প্রতিনিধিকে ডাকা হয়েছিল। তাদেরকে দাবির বিষয়টি বিবেচনার আশ্বাস এবং তারা যাতে ক্লাস ছেড়ে আন্দালনে না যান সেই প্রস্তাব দেয়া হয়েছে।

এমএইচএম/এমএমজেড/এমএস

আপনার মতামত লিখুন :