শিক্ষা ক্যাডারে নতুন সংগঠন ‘স্বাধীনতা শিক্ষা সংসদ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

‘স্বাধীনতা শিক্ষা সংসদ’ নামে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিতে (নায়েম) শনিবার (১৫ সেপ্টেম্বর) এক সভায় এ কমিটি ঘোষণা করা হয়। সভায় ৭১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প পরিচালক অধ্যাপক মো. নাসির উদ্দিনকে আহ্বায়ক ও শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের উপ পরিচালক সৈয়দ জাফর আলীকে সদস্য সচিব করা হয়েছে।

যুগ্ম আহ্বায়করা হলেন, ডিআইএ যুগ্ম পরিচালক বিপুল চন্দ্র সরকার, প্রফেসর জিয়াউল হক, কে এম কওছার আলী, এস এম আমিরুল ইসলাম পলাশ, ড. মাহবুব সরফরাজ, মো. কাইয়ুম হোসেন এবং মো: মোসলেহ উদ্দিন।

সম্পূর্র্ণ অরাজনৈতিক ও মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়া ও বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধি ও ক্যাডারের স্বার্থে সক্রিয় ভূমিকা পালন করাই এ সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শিক্ষা প্রশাসন, সরকারি কলেজ ও মাদরাসায় কর্মরত শিক্ষক ও মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) সাবেক মহাপরিচালক ও বোর্ড চেয়ারম্যানরা এ সংগঠনে প্রতি সমর্থন জানিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সদস্যদের মধ্যে রয়েছেন-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক মো. দেলোয়ার হোসেন, শিক্ষা কর্মকর্তা চন্দ্র শেখর হালদার (মিল্টন), ডিআইএ খন্দকার আশরাফুল আলম, মো. মনিরুল ইসলাম. মো. মুকিব মিয়া ও কারিগরি শিক্ষা বোর্ডের পরিদর্শক বিজয় কুমার ঘোষ।

উল্লেখ্য, শিক্ষা ক্যাডারদের বিসিএস সাধারণ শিক্ষা সমিতি নামে একটা আলাদা সংগঠন দীর্ঘদিন ধরে কার্যক্রম চালিয়ে আসছে। দেশের সব সরকারি কলেজ ও দফতর সংস্থার ক্যাডার কর্মকর্তারা এ সংগঠনে জড়িত। সম্প্রতি এ সংগঠনে মতভেদ সৃষ্টি হওয়ায় নতুন এ সংগঠন তৈরি করা হয়েছে।

এমএইচএম/এএইচ/জেআইএম

আপনার মতামত লিখুন :