এমপিওভুক্তির দাবিতে আবারও নামবেন শিক্ষক-কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৩ এএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৯
দাবি আদায়ে এর আগেও কর্মসূচি পালন করেছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার দাবিতে নতুন কর্মসূচি গ্রহণ করেছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন। বুধবার সংগঠনের এক সভায় চার দফা কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে সংগঠনের সভাপতি নিশ্চিত করেছেন।

সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার জাগো নিউজকে বলেন, আমরা দীর্ঘদিন ধরে এমপিওভুক্তির জন্য আন্দোলন করে আসছি। টানা দুইমাস রাজপথে থেকে আমরা আন্দোলন করেছি। সরকারের সকল মহল থেকে আমাদের দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়ে যাচ্ছেন। সম্প্রতি আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেছি। তিনিও আমাদের বিষয়টি নিয়ে কাজ করা হচ্ছে বলে অপেক্ষা করতে বলেছেন। অথচ আমাদের শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন-যাপন করছে, কেউ মুখ তুলে দেখছেন না। এ কারণে আমরা নতুনভাবে আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, প্রথম পর্যায়ে আমরা চার দফা কর্মসূচি ঘোষণা করেছি। তার মধ্যে সকল সংসদ সদস্যকে প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য স্মারকলিপি প্রদান, ১৫ ফেব্রুয়ারির মধ্যে সকল জেলা ও উপজেলা কমিটি পুনঃগঠন, ১৯ ফেব্রুয়ারি বেলা ১১টায় একযোগে সকল জেলায় মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ও ২৬ ফেব্রুয়ারি বেলা ১১টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির জন্য সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে। সেখানে পরবর্তী কর্মসূচির ঘোষণা করা হবে।

এমএইচএম/এনএফ/এমএস