ভাগ্য খুললো ৫১৪ শিক্ষকের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৭ পিএম, ০৯ মে ২০১৯

দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৩২ শূন্য পদের বিপরীতে ৫১৪ প্রার্থীকে সহকারী শিক্ষক (কম্পিউটার) পদে নিয়োগের সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। অবশিষ্ট ১৮ পদে নারী কোটার প্রার্থী না পাওয়ায় সুপারিশ করা হয়নি। বুধবার (৮ মে) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯ সালে ১০ জানুয়ারি হাইকোর্টের রায়ের নির্দেশনা মতে ২০১৬ সালে সহকারী শিক্ষক (কম্পিউটার) এর ১ হাজার ৯৫টি শূন্য পদের বিপরীতে প্রার্থী নিয়োগের সুপারিশ করে এনটিআরসিএ। যেসব পদে প্রার্থী যোগদান করেননি বা পদ শূন্য রয়েছে ওইসব পদে প্রার্থী সুপারিশের ভিত্তিতে সংশ্লিষ্ট বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদা, সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসারের স্বাক্ষরসহ প্রেরিত তথ্য, শিক্ষা মন্ত্রণালয়ের ২০১৫ সালের ৩০ ডিসেম্বরের পরিপত্র, হাইকোর্টের মামলার রায়, প্রযোজ্য ক্ষেত্রে মহিলা কোটার পরিপত্র ও মেধাক্রম অনুযায়ী এ সুপারিশ করে এনটিআরসিএ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্বাচিত প্রার্থীদের যোগদানে কোনো অসুবিধার সৃষ্টি হলে অথবা যোগদানে কোনো বাধার সম্মুখীন হলে সরাসরি সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসারের সাথে যোগাযোগ করে নিষ্পত্তি করতে হবে।

এছাড়া জেলা শিক্ষা অফিসার কোনো কারণে সমস্যার নিষ্পত্তি করতে অপারগ হলে কেবলমাত্র তখন এনটিআরসিতে অবহিত করতে হবে। শুধুমাত্র জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে প্রাপ্ত আবেদন আমলে নেবে এনটিআরসিএ কর্তৃপক্ষ।

এমএইচএম/আরএস/পিআর

আপনার মতামত লিখুন :