প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২২ আগস্ট ২০১৯

প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা আগামী ১৭ নভেম্বর (রোববার) শুরু হবে। বৃহস্পতিবার (২২ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পরীক্ষার এ সময়সূচি প্রকাশ করেছে।

মন্ত্রণালয়ের উপসচিব জাহানারা বেগম স্বাক্ষরিত সময় সূচিতে বলা হয়, পরীক্ষার স্বাভাবিক সময় আড়াই ঘণ্টা। তবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা ৩০ মিনিট বেশি সময় পাবে। ১৭ নভেম্বর সকাল সাড়ে ১০টায় প্রাথমিক সমাপনীতে ইংরেজি পরীক্ষা নেয়া হবে।

এছাড়া ১৮ নভেম্বর বাংলা, ১৯ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, ২০ নভেম্বর প্রাথমিক বিজ্ঞান, ২১ নভেম্বর ধর্ম ও নৈতিকতা এবং ২৪ নভেম্বর গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১৭ নভেম্বর ইংরেজি মাধ্যমেও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হবে। ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ১৮ নভেম্বর বাংলা, ১৯ নভেম্বর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং বিজ্ঞান, ২০ নভেম্বর আরবি, ২১ নভেম্বর কুরআন মাজিদ ও তাজবিদ এবং আকাঈদ ও ফিকহ আর ২৪ নভেম্বর গণিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এমএইচএম/আরএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]