তিন বিষয়ের শিক্ষকদের তথ্য চেয়েছে মাউশি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০২ পিএম, ১৫ জানুয়ারি ২০২১

নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে সমাজবিজ্ঞান, বাংলা ও ইংরেজি বিষয়ে কর্মরত এমপিওভুক্ত শিক্ষকদের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। শিক্ষকদের এমপিও করতে গিয়ে এ তিনটি বিষয় জটিলতা তৈরি হওয়ায় এ তথ্য চেয়েছে মাউশি।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) মাউশির শিক্ষা কর্মকর্তা (মাধ্যমিক-১) চন্দ্র শেখর হালদার স্বাক্ষরিত নির্দেশনা দেয়া হয়। শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে তথ্য সংগ্রহ করে নির্ধারিত ছকে আগামী ১৭ জানুয়ারি মধ্যে মাউশিতে পাঠানোর জন্য সকল অঞ্চলের উপ-পরিচালক, জেলা ও উপজেলা শিক্ষা অফিসার প্রতিষ্ঠান সভাপতি ও প্রধান শিক্ষকের বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, এমপিও জনবল কাঠামো অনুযায়ী, এসব প্রতিষ্ঠানে অনুমোদিত পদ কতটি, কর্মরত আছে কতজন, শূন্য পদ কতটি এবং কতজন এমপিওভুক্ত হতে পারেনি তা সংযুক্ত ছকে আগামী ১৭ জানুয়ারির মধ্যে ই-মেইলে পাঠাতে হবে।

আরও বলা হয়, এমপিওভুক্ত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে বাংলা, ইংরেজি ও সমাজবিজ্ঞান বিষয়ে কতজন শিক্ষকের অনুমোদিত পদ রয়েছে এবং ও পদের বিপরীতে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত হয়ে এমপিওভুক্ত হতে পারেনি তার তথ্যাদি জানা প্রয়োজন।

এ অবস্থায়, মাধ্যমিক পর্যায়ে পাঠদানকৃত কিন্তু শুধুমাত্র নিম্ন মাধ্যমিক পর্যায় এমপিওভুক্ত এমন শিক্ষাপ্রতিষ্ঠানে বাংলা, ইংরেজি ও সমাজবিজ্ঞান বিষয়ে জনবল কাঠামো অনুযায়ী অনুমোদিত পদ কতটা, কর্মরত আছে কতজন, শূন্য পদ কতটি এবং কতজন এমপিওভুক্ত হতে পারেনি তা সংযুক্ত ছকে আগামী ১৭ জানুয়ারির মধ্যে পাঠানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আওতাধীন প্রতিষ্ঠানের তথ্যাদি তিন কর্মদিবসের মধ্যে ই-মেইলে ([email protected]) প্রেরণ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এমএইচএম/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]