অ্যাসাইনমেন্টে কারিগরির নবম শ্রেণির শিক্ষার্থীদের প্রমোশন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ১৭ জানুয়ারি ২০২১

মাধ্যমিকের মতো অ্যাসাইনমেন্টের মাধ্যমে কারিগরির নবম শ্রেণির শিক্ষার্থীদেরও পরবর্তী ক্লাসে তোলা হবে। ডিসেম্বরের শেষে অ্যাসাইনমেন্ট জমা নেয়া হয়েছে। বর্তমানে এ সংক্রান্ত নীতিমালা তৈরি করে ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোরাদ হোসেন মোল্লা।

রোববার (১৭ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের সভা কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এমন তথ্য জানান। এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বলেন, সাধারণ শিক্ষার্থীদের মতো আমরা কারিগরির নবম শ্রেণির শিক্ষার্থীদের ১৮টি অ্যাসাইনমেন্ট জমা নিয়েছি। বর্তমানে সেগুলোর মূল্যায়ন কাজ চলছে। দ্রুত সময়ের মধ্যে অ্যাসাইনমেন্টের ওপর নম্বর নির্ধারণ করে ফলাফল প্রকাশ করা হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের পঠন জ্ঞান অর্জনে কারিগরি স্তরের নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কাজ করানো হয়েছে। এর মাধ্যমে শতভাগ শিক্ষার্থীদের দশম শ্রেণিতে উন্নীত করা হবে। এ জন্য একটি নীতিমালা তৈরি করা হচ্ছে। সেটি চূড়ান্ত করা হলে ফলাফল প্রকাশ করা হবে।

এ সময় ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে প্রশ্ন তুললে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের উত্থাপিত চার দফা দাবি মেনে নেয়া হলেও বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে আন্দোলন করা হচ্ছে। এটি মেনে নেয়া হবে না। কোনো একটি মহলের উসকানিতে কথিত শিক্ষার্থীরা এ আন্দোলন শুরু করেছে।

তাদের সবাইকে আন্দোলন ছেড়ে ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এমএইচএম/এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]