‘পরীক্ষা ভালো হয়েছে, প্রশ্ন ছিল সহজ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৪ পিএম, ০২ ডিসেম্বর ২০২১

‘পরীক্ষা যথেষ্ট ভালো হয়েছে। এবার প্রশ্ন ছিল সহজ। নির্দিষ্ট সময়ে পরীক্ষা শেষ করতে পেরে ভালোই লাগছে।’

এইচএসসি পরীক্ষা শেষে উচ্ছ্বসিত হয়ে এসব কথা বলেন রাজারবাগ পুলিশ লাইন স্কুল ও কলেজের শিক্ষার্থী সেহাইনু মারমা। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাজধানীর সিদ্ধেশ্বরী কলেজ কেন্দ্রে পরীক্ষা দেয় সে।

jagonews24

খিলগাঁও গভ. কলোনি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, এবারের এইচএসসি পরীক্ষার প্রশ্ন সহজ হয়েছে। তারা ভালোভাবেই পরীক্ষা দিতে পেরেছে।

সময় পর্যাপ্ত ছিল কি না জানতে চাইলে এই শিক্ষাপ্রতিষ্ঠানের আরেক শিক্ষার্থী বলে, সময় পর্যাপ্ত ছিল বলবো না। প্রশ্ন শেষ করে নৈর্ব্যক্তিকের সময় তাড়াহুড়ো লেগেছে।

jagonews24

রাজারবাগ পুলিশ লাইন স্কুল ও কলেজের আরেক শিক্ষার্থী সারা জাহান মৌ বলে, আমি পরীক্ষার হলে কিছুটা নার্ভাস হয়ে গেছি। এ কারণে সব দিয়ে আসতে পারিনি। তবে প্রশ্ন সহজ হয়েছে।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী তাহসিন প্রীতি বলে, পরীক্ষার জন্য তেমন সময় পায়নি। সিলেবাস সংক্ষিপ্ত করে দেওয়া হয়েছে। একটার সঙ্গে আরেকটির সম্পর্ক ছিল। তাই সংক্ষিপ্ত সময়ে প্রস্তুতি নিয়েছি। তবে প্রশ্ন ছিল সহজ। পরীক্ষাও ভালো হয়েছে।

jagonews24

তাসিফা ইসলাম নামে আরেক পরীক্ষার্থীর ভাষ্য, পরীক্ষার হলে কোনো ধরনের সমস্যা হয়নি। ভালো হয়েছে পরীক্ষা।

আরিফা রওশন বলেন, করোনার কারণে প্রস্তুতি ভালো করে নিতে পারিনি। তবে পরীক্ষা তুলনামূলকভাবে সহজ হয়েছে।

এর আগে সকাল ১০টা থেকে সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। করোনার পরিস্থিতির কারণে সংক্ষিপ্ত সিলেবাসে দেড় ঘণ্টায় হয় এবারের পরীক্ষা। সকাল-বিকেল দুই ধাপে ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে পরীক্ষা।

এএএম/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]