আদমজী ক্যান্টনমেন্ট কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩

ঢাকা ক্যান্টনমেন্টে আদমজী ক্যান্টনমেন্ট কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সপ্তাহব্যাপী এ প্রতিযোগিতায় ২৯টি ইভেন্টে প্রায় ১২’শ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

রোববার (২৯ জানুয়ারি) আদমজী ক্যান্টনমেন্ট কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

১৯৬০ সালে ঢাকা সেনানিবাসের প্রাণকেন্দ্রে প্রতিষ্ঠিত হয় আদমজী ক্যান্টনমেন্ট কলেজটি। শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতা এই তিনটি বিষয়কে মূলমন্ত্র হিসেবে গ্রহণ করে কলেজের শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা হয়। একাডেমিক কার্যক্রমের পাশাপাশি খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের নৈতিক মনোবল দৃঢ় করার উদ্দেশে প্রতিবছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় এ বছর ২৯টি ইভেন্টে প্রায় বারোশত শিক্ষার্থী সপ্তাহব্যাপী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। সমাপনী দিবসের মূল আকর্ষণ ছিল বিএনসিসি ক্যাডেটদের আকর্ষণীয় মার্চপাস্ট এবং কারাতে ও তায়কোয়ানডো প্রদর্শন। এছাড়া শিক্ষার্থীদের মনোজ্ঞ ও আড়ম্বর ডিসপ্লে ছিল অত্যন্ত আকর্ষণীয় ও প্রশংসনীয়।

প্রতিযোগিতার সমাপনী দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর দপ্তর লজিস্টিক্স এরিয়ার জিওসি ও এরিয়া কমান্ডার এবং আদমজী ক্যান্টনমেন্ট কলেজের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল জহিরুল ইসলাম। কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল অহিদুল ইসলাম, কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকী, ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তা, বিভিন্ন কলেজের অধ্যক্ষ, অভিভাবক ও শিক্ষার্থীরা।

এমএইচএম/জেএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।