স্কুল ফিডিং প্রকল্প আগামী একনেকে উঠবে, আশা প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৭ পিএম, ০৪ মার্চ ২০২৪
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী

স্কুল মিল প্রকল্প আগামী একনেক বৈঠকে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী।

তিনি বলেন, ঝরেপড়া রোধ, এনরোলমেন্ট ও শিশুর পুষ্টি চাহিদা পূরণে এ প্রকল্প অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে। এছাড়া উপবৃত্তির অর্থ বাড়ানোর বিষয়টি নিয়েও আমরা আলোচনা করবো।

সোমবার (৪ মার্চ) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গণসাক্ষরতা অভিযান আয়োজিত ‘কোয়ালিটি এডুকেশন এনসিউরিং টিচার্স এনগেজমেন্ট’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

রুমানা আলী বলেন, লার্নিং লস ও লার্নিং ঘাটতি পূরণে মন্ত্রণালয়ের কার্যক্রম দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে পাঠ্যক্রমকে ঢেলে সাজানোর পাশাপাশি শিক্ষকদের প্রশিক্ষণ মডিউল সময়োপযোগী করা হয়েছে।

গণসাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরীর সভাপতিত্বে সভায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ড. উত্তম কুমার দাস, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক শফিউল আজম প্রমুখ বক্তৃতা করেন।

এএএইচ/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।