বইমেলায় নায়করাজ রাজ্জাক

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০১:৪২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

এবারের বইমেলায় ব্যাপক সাড়া পেয়েছে ‘নায়করাজ রাজ্জাক : জীবন ও কর্ম’ বইটি। বইটি প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়ের বাংলাদেশ ফিল্ম আর্কাইভ। পাওয়া যাবে একুশে বইমেলায় বাংলা একাডেমি চত্বরে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ২৬ নম্বর স্টলে।

গবেষণামূলক বইটিতে উঠে এসেছে এক রক্ষণশীল পরিবারে জন্মগ্রহণ করেও নায়করাজ কীভাবে সংস্কৃতিমনা হয়ে উঠলেন। একজন ফুটবলার হয়েও অভিনয়কে কেনই বা বেছে নিলেন। থিয়েটার থেকে রূপালি পর্দায়, এরপর নায়ক থেকে নায়করাজ সবই তুলে ধরেছেন এ গবেষণায়।

এ ব্যাপারে গবেষক ও সাংবাদিক ইসমত জেরিন বলেন, ‘বাংলার জনপ্রিয় এই নায়কের গবেষণামূলক বইটি লিখতে প্রায় ৪টি বছর পার করেছি। যথাসাধ্য চেষ্টা করেছি নায়করাজের জীবনের পরতে পরতে যে উত্থান ঘটেছে তারই সন্নিবেশ ঘটাতে।’

গবেষক আরও বলেন, ‘২০১৫ সালে শুরু করা বইটির গবেষণা শেষ করি নায়করাজের মৃত্যুর পরে। টালিগঞ্জে জন্ম নেওয়া যুবকটি কীভাবে বাংলার মানুষের হৃদয়পটে স্থান করে নিয়েছেন, ৩শ’টির বেশি চলচ্চিত্রে অভিনয় করে কীভাবে ৫ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এমন অনেক অব্যক্ত কথা রয়েছে বইটিতে।’

এসইউ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।