আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেলেন যারা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ০১ মার্চ ২০২৩

বইমেলার শেষ দিনে আনন্দ আলো কার্যালয়ে ‘ঢাকা ব্যাংক আনন্দ আলো সাহিত্য পুরস্কার’, ‘পাঞ্জেরী আনন্দ আলো সাহিত্য পুরস্কার’, ‘পাঞ্জেরী ছোটকাকু শিশুসাহিত্য পুরস্কার’ ও ‘গোলন্দাজ আনন্দ আলো সাহিত্য পুরস্কার’ প্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

আয়োজকরা জানান, সাহিত্যে অবদানের জন্য গোলন্দাজ আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছেন ইমদাদুল হক মিলন।

ঢাকা ব্যাংক আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছেন ‘নো ওম্যান’স ল্যান্ড’ বইয়ের জন্য মোজাফ্ফর হোসেন; ‘কবিতার যিশু’ কাব্যগ্রন্থ্যের জন্য কবি মুহম্মদ নূরুল হুদা; প্রবন্ধে ‘আমাদের সব ধারণা মেয়াদোত্তীর্ণ’ প্রবন্ধের জন্য নূর সাফা জুলহাজ; ‘যুদ্ধ জয়ের কিশোর গল্প’র জন্য সুজন বড়ুয়া এবং মুক্তিযুদ্ধে যৌথভাবে ‘মুক্তিযুদ্ধ ১৯৭১’ গ্রন্থের জন্য মুনতাসির মামুন ও ‘ট্রানজিট ১৯৭১’ গ্রন্থের জন্য জাহিদ নেওয়াজ খান।

আরও পড়ুন: বইমেলায় ৪৭ কোটি টাকার বই বিক্রি

তরুণ শাখায় ঢাকা ব্যাংক আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছেন ‘দুঃখ ফোটার দিনে আমি তোমার হয়ে যাই’ কাব্যগ্রন্থের জন্য খান মুহাম্মদ রুমেল; শিশুসাহিত্যে ‘বিড়াল ছানা ক্যাকটাস’ বইয়ের জন্য আসিফ মেহদী।

পাঞ্জেরী আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০২৩ পেয়েছেন তারিক সুজাত এবং আনজীর লিটন।

পাঞ্জেরী ছোটকাকু শিশুসাহিত্য পুরস্কার পেয়েছেন গল্প-উপন্যাস ক্যাটাগরিতে ‘গল্পগুলো মজার’ বইয়ের জন্য আনিসুল হক; শিশুসাহিত্যে ‘মুখে বাংলা ভাষা বুকে বাংলাদেশ’ বইয়ের জন্য আসলাম সানী; মুক্তিযুদ্ধে ‘নতুন সূর্য’ বইয়ের জন্য আহসান হাবীব এবং প্রকাশনা বিভাগে শ্রেষ্ঠ প্রকাশনী হিসেবে ‘সেবা প্রকাশনী’।

এসইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।