মোমিন মেহেদীর ‘ভাস্কর্য এপিঠ ওপিঠ’ বইয়ের মোড়ক উন্মোচন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:১২ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

বইমেলায় কলামিস্ট মোমিন মেহেদীর ‘ভাস্কর্য এপিঠ ওপিঠ’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ দৈনিক ইত্তেফাকের বার্তা সম্পাদক কবি আশরাফুল ইসলাম বইটির মোড়ক উন্মোচন করেন।

বাংলা একাডেমিতে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ভাস্কর্য এপিঠ ওপিঠ নিয়ে কথা বলেন- আবৃত্তিশিল্পী ও শিক্ষক কানিজ আফরোজা রিনা, কথাশিল্পী শান্তা ফারজানা, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সমাজকল্যাণ সম্পাদক জাফরুল আলম, দৈনিক বজ্রশক্তির সম্পাদক শামসুল হুদা, কবি আহমদ আল কবির চৌধুরী, মোস্তাক আহমেদ, ইলা ইয়াছমিন প্রমুখ।

আরও পড়ুন: নিমগ্ন দুপুরের ‘হোয়াইট ম্যাজিক: লাইফ অব ডেথ’

এ সময় অতিথিরা বলেন, সাউন্ডবাংলা থেকে প্রকাশিত এবার একুশে বইমেলায় আসা অন্যতম আলোচিত গ্রন্থ। গতানুগতিক প্রেম-ভালোবাসার গল্প-কবিতা-ছড়া না হওয়ায় এই গ্রন্থটির প্রতি পড়ুয়াদের আগ্রহ ছিল শুরু থেকেই। ধর্মীয় দৃষ্টিকোণ, ইতিহাস-ঐতিহ্য-সমাজ-সভ্যতার আলোকে রচিত ‘ভাস্কর্য এপিঠ ওপিঠ’ সবশ্রেণির পাঠকের জন্য সহজলভ্য করতে আকারে ছোট করলেও সংক্ষেপে বিশদ বর্ণনা নিয়ে এসেছেন মোমিন মেহেদী।

আরও পড়ুন: রতনতনু ঘোষের ‘মুক্তি তোকে পেতেই হবে বাংলাদেশ’

মোমিন মেহেদী ১৯৯৫ সাল থেকে নিয়মিত লিখে চলেছেন দৈনিক ইত্তেফাক, প্রথম আলো, যুগান্তরসহ বিভিন্ন কাগজে। তার ৬৫তম গ্রন্থ ‘ভাস্কর্য এপিঠ ওপিঠ’ উৎসর্গ করা হয়েছে দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, বরেণ্য সংস্কৃতিজন সৈয়দ দুলাল, সাংবাদিক ও সঞ্চালক সোমা ইসলাম, কবি আশরাফুল ইসলাম, আখতার ফারুক শাহীন, শামসুল হুদা, আবৃত্তিশিল্পী কানিজ আফরোজ রিনা, আবৃত্তিশিল্পী সুলতানা শাহরিয়া পিউ. সংগঠক ও সাংবাদিক এফএম শাহীন এবং সংগঠক ও সাংবাদিক বাণী ইয়াসমিন হাসিকে।

বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।